তাদের মনা ও অর্পা হয়ে ওঠার গল্প

‘প্রহেলিকা’ সিনেমা দিয়ে দীর্ঘ সময় পর বড় পর্দায় ফিরছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। আর সিনেমার মনা চরিত্রে অভিনয়ের জন্য আড়াই বছরের প্রস্তুতি নিয়েছেন তিনি। এই সময়ে মনাকে নিজের ভেতর ধারণ করেছেন মাহফুজ। অন্যদিকে সিনেমার গল্প শুনেই অভিনয়ে আগ্রহ প্রকাশ করেছেন চিত্রনায়িকা বুবলী। শুটিংয়ের ক’দিন আগেও জানতেন না তার বিপরীতে অভিনয় করছেন কে। যখন জানলেন মাহফুজের নাম, অন্যরকম আনন্দ ভর করেছিল তার উপর। মাহফুজ কীভাবে ছবির মনা আর বুবলী কীভাবে অর্পা হয়ে উঠেছেন সেটাই তারা জানালেন শুক্রবার বিকালে সাংবাদিকদের সঙ্গে করা এক অন্যরকম আড্ডায়। এ সময় উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক চয়নিকা চৌধুরী।

আসছে কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে ‘প্রহেলিকা’। চয়নিকা চৌধুরী বলেন, এই ছবির গল্প অনেক আলাদা। সঙ্গে নির্মাণ ও অভিনয় ভালো হলে সেই ছবি দর্শকের মনে দাগ কেটে যায়।

প্রহেলিকা তেমনই একটি সিনেমা। ঈদে অনেক সিনেমা মুক্তি পাচ্ছে, তবে প্রহেলিকার সাফল্যের ব্যাপারে আমাদের কোনো রকম শঙ্কা নেই। আমাদের বিশ্বাস, সিনেমা মুক্তির প্রথম সপ্তাহেই দর্শকের মন জয় করবে। মাহফুজ আহমেদ বলেন, আমার এতদিন পর কাজে ফেরার জন্য ‘প্রহেলিকা’ থেকে ভালো কিছু হতে পারতো না। মনা এমন একটা চরিত্র, যে ধরনের চরিত্রে অভিনয়ের জন্য অভিনয়শিল্পীরা মুখিয়ে থাকেন।
বুবলী প্রসঙ্গে মাহফুজ বলেন, সে অত্যন্ত পরিশ্রমী, মেধাবী। এ সিনেমার মাধ্যমে ফিল্ম ইন্ডাস্ট্রি একজন নায়িকা নন, অভিনেত্রী বুবলীকে আবিষ্কার করতে পারবেন। বুবলী বললেন, ‘প্রহেলিকা’ ভালোবাসার গল্প, পাওয়ার গল্প, না পাওয়ার গল্প। প্রহেলিকা মানুষের মনের ক্রোধ, ঘৃণা আর অতৃপ্তির গল্প। দীর্ঘ সময় পাশাপাশি থাকলেও মনের মানুষের নাগাল পাওয়া যায় না, আবার কাছে পেয়েও কাউকে কাউকে ধরে রাখা যায় না। এমনি নানা জটিল সমীকরণের গল্প নিয়ে তৈরি হয়েছে প্রহেলিকা। মাহফুজ প্রসঙ্গে বুবলী বলেন, আমার জন্মের আগে মাহফুজ ভাই সুপারস্টার? আমার অত্যন্ত পছন্দের অভিনেতা। অভিনয় তো বটেই, মানুষ হিসেবেও তিনি অসাধারণ। আমাদের কেমিস্ট্রি আশা করছি সবার ভালো লাগবে।