ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ জিতলো সিটি, ট্রেবল জয়ে বাকি এক ধাপ

ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে গেলো ম্যানচেস্টার সিটি। পাল্টা আক্রমণে সেই গোল শোধও করে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠলো না তারা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দুর্দান্ত জয়ে এফএ কাপের শিরোপা জিতলো সিটিজেনরা।

আজ ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপের ফাইনালে ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলে জিতেছে পেপ গার্দিওয়ালার দল। সিটির দুটি গোলই করেন গিনদোয়ান। ইউনাইটেডের একমাত্র গোলদাতা ব্রুনো ফার্নান্দেস।

এটা সিটির সপ্তম এফএ কাপ শিরোপা। এর আগে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপাও জিতেছে তারা। কয়েকদিন পর ইন্টার মিলানের বিপক্ষে রয়েছে চ্যাম্পিয়নস লীগের ফাইনাল। সেটি জিততে পারলে ট্রেবল জয়ের স্বপ্ন পূরণ হবে পেপ গার্দিওয়ালার শিষ্যদের।

এদিন ম্যাচ শুরুর ১৩ সেকেন্ডের মাথায় সিটিকে লিড এনে দেন গিনদোগান।

সতীর্থ কেভিন ডি ব্রুইনার লম্বা থ্রু ধরে নিখুঁত ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি। এফএ কাপে সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড এটি। এর আগে ২০০৯ এফএ কাপ ফাইনালে চেলসির বিপক্ষে ম্যাচ শুরুর ২৫ সেকেন্ডে গোল করেন এভারটনের ফরাসি স্ট্রাইকার লুইস সাহা।
ম্যাচের ৩০তম মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড। সিটি ফুটবলার জ্যাক গ্রিলিশের হাতে বল লাগলে ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে বল জালে জড়ান ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেস।

বিরতি থেকে ফিরে দ্রুত লিড পুনরুদ্ধার করে সিটি। এবারও গোলদাতা সেই গিনদোগান। ডান দিক থেকে ডি ব্রুইনার ফ্রি কিকে বল বক্সের বাইরে থেকে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন এই জার্মান ফুটবলার।

শেষদিকে ইউনাইটেড ভীষণ চাপ বাড়ায়। যোগ করা সময়ে দুটি সুযোগও পায়, কিন্তু কাজে লাগাতে পারেনি।