সিলেটে সবজি ব্যবসায়ী খুন, ৩ ছিনতাইকারী গ্রেফতার

সিলেটে ছুরিকাঘাতে গোবিন্দ তালুকদার নামে এক সবজি ব্যবসায়ীকে খুন করেছে ছিনতাইকারীরা।
বৃহস্পতিবার (০১ জুন) ভোরে নগরীর ধোপাদিঘীরপাড় লাগোয়া একটি গলিতে ছিনতাইকারীরা টার্গেট করে তাকে ছুরিকাঘাত করে। পুরো ঘটনা ধরা পড়ে এলাকার সিসি ক্যামেরায়। পরে এ ঘটনায় অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।

নিহত গোবিন্দ সুনামগঞ্জের শাল্লা উপজেলা বড়গাঁও গ্রামের বাসিন্দা। তিনি নগরীর আখালিয়া নতুন বাজারে বসবাস করতেন এবং ভাসমান সবজি ব্যবসায়ী।

গ্রেফতাররা হলেন, রাহাত রাব্বি, সৌরভ দাস ও আতিকুর রহমান। তাদের বাড়ি সুনামগঞ্জ জেলায়।

জানা যায়, বৃহস্পতিবার ভোরে নগরীর সোবানিঘাট পাইকারি বাজার থেকে সবজি কিনতে যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়েন গোবিন্দ। অন্তত দুবার ছুরিকাঘাত করে তাকে রাস্তায় ফেলে যায় ছিনতাইকারীরা। ভোর বেলা রাস্তায় মানুষ না থাকায় মুহূর্তে নেতিয়ে পড়েন গোবিন্দ। পরে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে সিসি ক্যামেরার ফুটেজ দেখে এ ঘটনায় জড়িত পাঁচজনকে শনাক্ত করেছে পুলিশ। এর মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বিকাল ৫টার দিকে নগরের টিলাগড় এলাকা থেকে গ্রেফতার করা হয় তাদের।

এ ঘটনায় বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় প্রেস ব্রিফিং করেন মেট্রোপলিটন পুলিশের কমিশনার ইলিয়াস শরিফ। তিনি বলেন, ‘এরা সবাই ভাসমান এবং পেশাদার ছিনতাইকারী। ভোরে আড়তে যাওয়া সবজি ব্যবসায়ীদের টার্গেট করে আড়তের পাশাপাশি অবস্থান করে। সুযোগ বুঝে ছিনতাই করে পালিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি ছুরি ও নগদ ৪ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।’