দেশের চলমান সংকটে শহীদ জিয়ার রেখে যাওয়া সংগঠনের নেতাকর্মীরাই জনগণের আস্তার প্রতীক

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, শহীদ জিয়া এদেশের শ্রেষ্ঠতম মানুষদের অন্যতম। জাতীয় দুর্যোগময় ও সংকটময় মুহূর্তে বার বার জিয়ার আগমনে দেশ গতি ও আবেগ দুটোই পেয়েছে। তাঁর নেতৃত্বে ও কর্তৃত্বে দেশ সংকটকাল উতরাতে পেরেছে। জিয়া শুধু একটি নাম বললে তাঁর প্রতি অবিচার করা হবে। জিয়া তাঁর বহুমুখী কর্মকান্ড ও কীর্তি দিয়ে একটি প্রতিষ্ঠান, একটি ইতিহাসের উজ্জ্বল নক্ষত্রে পরিণত হয়েছেন। খাঁটি দেশপ্রেমিক ও মানবকেন্দ্রিক চিন্তা-চেতনার অধিকারী এই মানুষটি জাতীয় প্রয়োজনে ও মানুষের কল্যাণ চিন্তায় উদ্বুদ্ধ হয়ে কাজ করে গেছেন। দিশেহারা, পথহারা, কিংকর্তব্যবিমূঢ় এ জাতিকে তিনি দিক-নির্দেশনা দিয়ে সঠিক পথে পরিচালনায় সহায়তা দিয়েছেন। বাংলাদেশকে আধুনিক, উন্নত, সমৃদ্ধ, উদার গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করা ছিল তাঁর স্বপ্ন। তাঁর অভাব এদেশের মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। শহীদ জিয়ার অবর্তমানে তাঁর রেখে খাওয়া প্রাণপ্রিয় সংগঠন বিএনপির নেতাকর্মীরা জিয়ার নীতি ও আদর্শ বাস্তবায়নে কাজ করছে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে দূর্বার আন্দোলন চালিয়ে যাচ্ছে। আজ তাই জাতীয় জীবনের চলমান সংকটে শহীদ জিয়ার রেখে যাওয়া সংগঠনের নেতাকর্মীরাই জনগণের আস্তার প্রতীক । শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমান এর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথের আন্দোলন চালিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, এই সরকারের সময় শেষ। এখন শুধু টেনে তাদের ক্ষমতা থেকে নামাতে হবে। ক্ষমতায় থাকার অধিকার তাদের নেই। কারণ সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা পুন:প্রতিষ্ঠা করেছে। কর্তৃত্ববাদী শাসনের নির্মমতা চারদিকে বিদ্যমান। নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, বিরোধী দলের অধিকার, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতাকে সবচেয়ে বড় শত্রু মনে করে বর্তমান সরকার। এই ফ্যাসিস্ট সরকার জনগনের কথা ভাবে না বলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হ্রাস করছে না। গ্যাস ও বিদ্যুৎ সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বার বার বৃদ্ধি করছে। দেশের সাধারণ মানুষ অর্থ সংকটে কষ্টে দিনযাপন করছে। সাধারণ জনগণকে মারার জন্য তারা একটি বাজেট ঘোষণা করেছে। যা জনগণের কোনো উপকারে আসবেনা। দুর্নীতি, দুঃশাসন, গুম, খুন, সন্ত্রাস, নৈরাজ্য ও বিনা বিচারে হত্যার মাধ্যমে সরকার সমাজ কাঠামোকে কুরে কুরে খাচ্ছে। জনগনের ন্যায্য দাবী আদায়ে রাজপথে গণতান্ত্রিক আন্দোলন চলছে। কোন বাঁধা বিপত্তি চলমান আন্দোলন থামবেনা। ফ্যাসিস্ট সরকারের পতন রাজপথের দুর্বার আন্দোলনে নিশ্চিত হবে।

আজ ০২জুন (শুক্রবার) বিকেলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বোয়ালখালী পৌরসভা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বোয়ালখালী পৌরসভা বিএনপির আহবায়ক শহীদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইউসুফ চৌধৃুরীর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য আনোয়ার হোসেন লিপু,বোয়ালখালী উপজেলা বিএনপির আহবায়ক ইসহাক চৌধুরী, সিনিয়র যুগ্ম আহবায়ক নুরনবী চৌধুরী, সদস্য সচিব হামিদুল হক মান্নান, পৌর বিএিনপি সিনিয়র যুগ্ম আহবায়ক হাজী শামসুল আলম, যুগ্ম আহবায়ক কামাল উদ্দিন সহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ।