‘এটা কোনো আপত্তিকর ভিডিও না’

সোমবার দিবাগত রাতে চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে অভিনেত্রী তানজিন তিশা, নাজিফা তুষি ও সুনেরাহ বিনতে কামালের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফাঁস হয়েছে। এসব ভিডিও মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এবার এই বিষয়ে মুখ খুলেছেন অভিনেত্রী তানজিন তিশা। ফেসবুকে দীর্ঘ একটি স্ট্যাটাস তিনি লেখেন, দু’টি শো-তে অংশ নেয়ার কারণে কিছুদিন ধরে আমি আমেরিকাতে।

আমাকে জড়িয়ে যে ঘটনাটা ঘটে গেছে, সেটি পরে জানতে পেরেছি। বিষয়টি দুঃখজনক। এটি আমার একান্তই ব্যক্তিগত ভিডিও। ৬-৭ বছর আগে আমরা বন্ধুরা ফান করে ভিডিওটি করেছিলাম। যেহেতু আমার একান্ত ব্যক্তিগত ভিডিও, তাই এটার এক্সপ্লেনেশন দেয়ার কিছু আছে বলে মনে করি না। প্রত্যেক মানুষের নিজস্ব জীবন আছে, পার্সোনালিটি আছে, ব্যক্তিগত ব্যাপার আছে, যেটাকে জাজ করার অধিকার অন্য কাউকে আমি দিতে চাই না। আমার দর্শক ও অনুরাগীদের উদ্দেশ্য এতটুকুই বলবো, ৬-৭ বছর আগের ভিডিও দিয়ে ব্যক্তি তানজিন তিশাকে জাজ করে ফেলবেন না, প্লিজ! আমার অভিনয় আর ব্যক্তিগত জীবনকে আলাদা রাখবেন।

তবুও আমার দর্শকদের যদি এই ঘটনা বিব্রত করে, কষ্ট দেয় আমি মন থেকেই দুঃখ প্রকাশ করছি।

এ অভিনেত্রী আরও লিখেন, শরীফুল রাজের আইডি থেকে ভিডিওগুলো ছাড়া হয়েছে। এতে রাজ দুঃখ প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছে। শুধু দুঃখ প্রকাশেই কেন ঘটনা শেষ করতে চাইছে রাজ? এই যে তোমাকে জড়িয়ে কয়েকটা মেয়ের সম্মান নষ্ট হলো। তাদের ব্যক্তিগত ও ক্যারিয়ার নিয়ে সবাই প্রশ্ন তুললো। পরিবারের সামনে হেয় প্রতিপন্ন হতে হচ্ছে। এত সিলি সিলি ক্যাপশন দিয়ে বন্ধুত্বপূর্ণ ভিডিওগুলোকেও আপত্তিকর বানানো হলো।
এই দায়ভার কী তোমার না? কারণ তুমিই তো বলেছো তোমার আইডি হ্যাক করা হয়েছে। তোমার দায়িত্বশীলতার জায়গায় তুমি কী করছো? কেন আইনানুগ ব্যবস্থা নিচ্ছ না? কেন এর পেছনের মূল হোতাকে খুঁজে বের করছো না? তিনি আরও লিখেন, এই ভিডিওটি নিয়ে বিভিন্ন চ্যানেল, পত্রিকা, অনালাইন নিউজে, ফেসুবক গ্রুপে, কমেন্টে বলা হচ্ছে/লেখা হচ্ছে ‘শরিফুল রাজের সঙ্গে তিশার আপত্তিকর বা গোপন ভিডিও ফাঁস’। যথাযথ সম্মান নিয়েই আপনাদের বলছি, এই ভিডিও’র মধ্যে শরিফুল রাজ কোথা থেকে এলো? কী গোপনীয়তা এখানে? ভিডিওতে আমি একা এবং এটা কোনো আপত্তিকর বা গোপন ভিডিও না, বরং সেটা আমার ব্যক্তিগত মুহূর্তের। তিশা জানান, দেশে ফিরে যারাই এ ভিডিওগুলো প্রকাশ করেছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।