প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বললেন এরদোগান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেছেন তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। বুধবার রাত সোয়া ১১টায় প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন এরদোগান। প্রায় ১০ মিনিট কথা বলেন দুই সরকার প্রধান।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-২ এ বি এম সরওয়ার-ই-আলম সরকার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, পুনর্নির্বাচিত তুর্কি প্রেসিডেন্টকে অভিনন্দন জানান শেখ হাসিনা। ফোনে কুশল বিনিময় করেন তারা। ১০ মিনিট পরস্পরের সঙ্গে কথা বলেন দুই নেতা।
তুরস্কের তৃতীয় দফা জাতীয় নির্বাচনে জয়লাভ করেন এরদোগান। এজন্য তাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। দেশটিতে ভোটারের হার ছিল ৮৬ শতাংশের ওপরে। সঠিক নেতা নির্বাচনে তুরস্কের জনগণের আস্থায় আনন্দ প্রকাশ করেন শেখ হাসিনা।

রান অফ নির্বাচনের পর যা প্রমাণিত হয়েছে।
ফোনে শেখ হাসিনা জানিয়েছেন, ২০২৩ সালের ফেব্রুয়ারিতে তুরস্কে ধ্বংসাত্মক ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তা করেছে বাংলাদেশের জনগণ। দেশটির যেকোনো প্রয়োজনে ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল তারা।
কৃতজ্ঞতা প্রকাশ করে এরদোগান বলেন, তুরস্কের উচ্ছ্বসিত জনগণের সঙ্গে দ্বিতীয় দফা নির্বাচনে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণ মানসিকভাবে জয়লাভ করেছে। এসময় বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার কামনা করেন।
এসময় বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন এরদোগান।
প্রেসিডেন্ট এরদোগান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। তার মাধ্যমে তুরস্কের জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।