ভারতে পাবজিপ্রেমীদের জন্য সুখবর

পাবজিপ্রেমীদের জন্য সুখবর। অবশেষে ভারতে ফিরল ‘ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ (বিজিএমআই)। রোববার (২৮ মে) সকাল থেকেই প্রি-ডাউনলোড করা যাচ্ছে জনপ্রিয় মোবাইল গেমটি। তবে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই গেম ডাউনলোড করতে পারছেন।

আইওএস ব্যবহারকারীরা ২৯ মে থেকে মোবাইলে ডাউনলোড করতে পারবেন জনপ্রিয় কোরিয়ান এ গেমটি।

রোববার সকাল থেকে ডাউনলোড করা গেলেও এখনই মোবাইলে ‘ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ খেলা যাচ্ছে না। ২৯ মে থেকে গেমটি আগের মতো খেলা যাবে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বিজিএমআই আবার ফিরছে। সবাইকে স্বাগত। ২৮ মে থেকে গুগল প্লে স্টোর থেকে প্রি-লোড করা যাবে। ২৯ মে থেকে আগের মতোই খেলা যাবে।’

স্বাভাবিকভাবেই এ ঘোষণার পর থেকে পাবজিপ্রেমীরা খুশিতে আত্মহারা। সকাল থেকেই ব্যাটল গ্রাউন্ড গেমটি ডাউনলোড করতে ব্যস্ত তারা।

চীনের সঙ্গে ভারতের সম্পর্ক তিক্ত হওয়ার পরই আটকে পড়েছিল বহু চীনা অ্যাপ। যার জেরে ভারতে নিষিদ্ধ হয়েছিল জনপ্রিয় গেম পাবজি। সেই শূন্যস্থান পূরণ করে প্রায় একই ধাঁচে তৈরি গেম ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। জনপ্রিয়ও হয়ে ওঠে। এর মধ্যে হঠাৎ গুগল প্লে স্টোর থেকে উধাও হয়ে যায় গেমটি।

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রের নির্দেশ পাওয়ার পরই নাকি তারা এই অ্যাপটি প্লে স্টোরে ব্লক করে দেয়। এবার ফের পুরোদমে দেশে ফিরছে গেমটি।