মেমরি কার্ড এখন অতীত, এবার 1 টেরাবাইট স্টোরেজ অপশনে ফোন লঞ্চ করল Redmi

গত বছর ডিসেম্বর মাসে রেডমি (Redmi) চীনা মার্কেটে তাদের K60 স্মার্টফোন সিরিজটি উন্মোচন করে। লঞ্চের সময়, স্ট্যান্ডার্ড Redmi K60 মডেলটিকে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে অফার করা হয়েছিল। তবে, ব্র্যান্ডটি এখন ডিভাইসটির একটি নতুন ভ্যারিয়েন্ট উন্মোচন করেছে, যা ১ টেরাবাইট স্টোরেজ অফার করে। আসুন এই নয়া স্টোরেজ বিকল্পটির দাম ও উপলব্ধতা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi K60-এর নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট এল বাজারে

চীনে রেডমি কে৬০-এর ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,৩০০ টাকা)। তবে, চীনে আজ রাত ৮টা (স্থানীয় সময়) থেকে শুরু হওয়া প্রি-অর্ডার পিরিয়ডে এটি মাত্র ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৬,৪০০ টাকা)-এ পাওয়া যাবে।

জানিয়ে রাখি, চীনের বাইরের বাজারে রেডমি কে৬০ মডেলটিকে পোকো এফ৫ প্রো হিসাবে বাজারজাত করা হয়েছে। এটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। কোম্পানি বিশ্ব বাজারে এই ডিভাইসের কোনও ১ টিবি ভ্যারিয়েন্ট প্রকাশ করবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

Redmi K60-এর স্পেসিফিকেশন

রেডমি কে৬০ একটি হাই-এন্ড স্মার্টফোন। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৬৭ ইঞ্চির ২কে (2K) ডিসপ্লে রয়েছে৷ এটি ১,৪০০ নিট পিক ব্রাইটনেস, ৬৮.৭ বিলিয়ন কালার সাপোর্ট এবং পি৩ কালার গ্যামেট সহ অসাধারণ ভিজ্যুয়াল কোয়ালিটি অফার করে। নিরাপত্তার জন্য, কে৬০-তে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত রয়েছে।

ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। রেডমি কে৬০ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14)-এ রান করে, যা একটি ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস এবং বিভিন্ন ফিচার সরবরাহ করে। ফটোগ্রাফির জন্য, Redmi K60-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে।

অন্য দুই ক্যামেরার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, K60-তে একটি বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারি বর্তমান, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।