জাতীয় নেতৃবৃন্দের সাথে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত আচরণ করছে সরকার: জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মো. মাহফুজুর রহমান বলেছেন, সরকার বাংলাদেশের জাতীয় নেতৃব্ন্দৃকে অন্যায়ভাবে গ্রেফতার করে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত আচরণ করে যাচ্ছে। যা গণতান্ত্রিক মূল্যবোধ, মানবাধিকার ও সংবিধান পরিপন্থী আচরণের নামান্তর।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন তিনি। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১০ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা, ডা. ফখরুদ্দীন মানিক, কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, জিয়াউল হাসান,মুহিবুল্লাহ, মু.আতাউর রহমান সরকার প্রমুখ। মাহফুজুর রহমান বলেন, ইফতার মাহফিলের মতো শান্তিপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান থেকে ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। তারা তাকে গ্রেফতার করেই ক্ষান্ত হয়নি বরং ৭ দিনের রিমান্ডে নেয়ার পর আবারো পুরাতন একটি বস্তাপচা মামলা দিয়ে ৪ দিনের রিমান্ডে নিয়েছে। বিস্ময়কর পরিস্থিতি হলো একজন শীর্ষ রাজনীতিক হিসেবে ন্যূনতম সম্মান না দেখিয়ে আদালতে তোলার সময় তার সাথে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ করা হয়েছে। যা বাকশালী ও গণতন্ত্রহীনতার পরিবেশকে তুলে ধরে।

তিনি নেতৃবৃন্দকে অন্যায়ভাবে আটক করা হয়েছে দাবি করে অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, মাওলানা শামসুল ইসলাম, অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, রফিকুল ইসলাম খান ও সেলিম উদ্দিনসহ সকল জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দেয়ার আহ্বান জানান।