পাকিস্তানে গ্রেপ্তার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আফ্রিদি ও তার স্ত্রী

পাকিস্তানের সাবেক মন্ত্রী শাহরিয়ার আফ্রিদিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই’র টুইটার পেজ থেকে এমন তথ্য দেয়া হয়েছে। দলটির অন্যতম শীর্ষ নেতা এবং পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন এই শাহরিয়ার আফ্রিদি। তাকে ও তার স্ত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ পিটিআইর। দলটি এই ঘটনাকে ‘অপহরণ’ বলে আখ্যায়িত করেছে।

খবরে জানানো হয়, এখন পর্যন্ত সাত হাজারের বেশি নেতা-কর্মী গ্রেপ্তারের দাবি করেছে পিটিআই। দলটির দাবি এসব গ্রেপ্তার অবৈধ। এ নিয়ে অব্যাহতভাবে টুইট করে চলেছে ইমরান খানের দলটি। এরমধ্যে মঙ্গলবার সকালের এক টুইটে শাহরিয়ার আফ্রিদি ও তার স্ত্রীকে গ্রেপ্তারের খবর দেয়া হয়। এতে বলা হয়, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রী একজন অরাজনৈতিক ব্যক্তি।

তারপরেও তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছে।
পিটিআইর তরফে দাবি করা হয়েছে, সাম্প্রতিক সময়ে ধরে নিয়ে যাওয়া সাত হাজারের বেশি কর্মীকে আদালতে হাজির করা হয়নি। অর্থাৎ, এই গ্রেপ্তার অবৈধ। আরেক টুইটে বলা হয়, কোনো আইন নেই যাতে গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির না করার সুযোগ রয়েছে। এসব কর্মীদের ধরিয়ে নিয়ে যাওয়া হয়েছে শুধু নির্যাতন করার জন্য। নির্যাতনের মাধ্যমে তাদের কাছ থেকে পিটিআই নেতাদের বিরুদ্ধে জবানবন্দী আদায়ের চেষ্টা চলছে। হাজার হাজার কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে যাতে কেউ না কেউ দল ও দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে জবানবন্দী দেয়।