মৌসুম শেষ পগবার

চোট কিছুতেই পিছু ছাড়ছে না পল পগবার। ইনজুরি কাটিয়ে সদ্যই মাঠে ফিরেছিলেন জুভেন্টাসের ফরাসি মিডফিল্ডার। তবে ১ বছর পর প্রথম একাদশে প্রত্যাবর্তন ম্যাচ সুখকর হয়নি পগবার। ফের চোটে পড়ে ছিটকে গেছেন তিনি।

রোববার ইতালিয়ান সিরি আ’র ম্যাচে ক্রেমোনেসের মুখোমুখি হয় জুভেন্টাস। দলের ২-০ গোলের জয়ের ম্যাচে মাত্র ২৪ মিনিট খেলার সৌভাগ্য হয় পল পগবার। এরপর একটি ক্রস করতে গিয়ে বাম ঊরুতে চোট পান তিনি। মাঠেই চলে প্রাথমিক চিকিৎসা। তবে পুনরায় খেলতে পারেননি ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা। কান্নাভেজা চোখ নিয়ে মাঠ ছাড়েন তিনি। পগবার চোট নিয়ে হতাশা প্রকাশ করেন জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রি।

তিনি বলেন, ‘আমরা সবাই হতাশ, শুধু এজন্য নয় যে সে বেশ ভালো খেলছিল। এটা দুঃখজনক, তারণ সে মাঠে ফেরার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে।’
ইতালিয়ান ক্রীড়া মাধ্যম ‘গাজেত্তা দেলো স্পোর্তে’র বরাত দিয়ে বৃটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, ঊরুর চোটে ২০ দিনের জন্য ছিটকে গেছেন পল পগবা। অর্থাৎ, এই মৌসুমে আর মাঠে ফেরা হচ্ছে না ফরাসি স্টারের। জুভেন্টাসের বিবৃতিতে বলা হয়, ‘পগবার ডায়াগনস্টিক পরীক্ষা করা হয়েছে। তাতে তার বাম ঊরুর রেকটাম ফেমোরিসে নিম্ন গ্রেডের ক্ষত ধরা পড়েছে। ইতোমধ্যে তার পুনর্বাসন শুরু হয়েছে।’

২০২২ সালের এপ্রিলের পর রোববার প্রথম শুরুর একাদশে মাঠে নামেন পগবা। গত বছর লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সবশেষ ফার্স্ট ইলেভেনে খেলেছিলেন তিনি। সেই ম্যাচে পায়ের পেশিতে চোট পান পগবা, যা তাকে গত মৌসুমের বাকি অংশ থেকে ছিটকে দেয়। গত গ্রীষ্মে দ্বিতীয় মেয়াদে জুভেন্টাসে যোগ দেন পগবা। দলটির প্রাক-মৌসুম প্রস্তুতির সময় হাঁটুতে চোট পান তিনি। সেরে ওঠার প্রক্রিয়ায় কাতার বিশ্বকাপ খেলতে পারেননি তিনি। এরপর গত জানুয়ারিতে জুভেন্টাসের স্কোয়াডে ফেরার পর পেশির চোটে পড়েন পগবা। অবশেষে গত ২৮শে ফেব্রুয়ারি জুভেন্টাসের জার্সিতে এই মেয়াদে প্রথমবারের মতো মাঠে নামেন পগবা।