রাউজানের নিউজ

ঘুর্নিঝড় মোকাবেলায় সকল প্রস্তুতি নিয়ে রাখতে হবে ফজলে করিম চৌধুরী এমপি

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ ঘুর্নিঝড় মোকাবেলায় প্রশাসনের কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন পেশা ও শ্রেনীর মানুষকে একযোগে কাজ করতে হবে । হালদা নদী ও কর্ণফুলী নদীর তীরবর্তী এলাকার বাসিন্দ্বাদের নিরাপদ আশ্রয়ে সরকারী আশ্রয় কেন্দ্রে নিয়ে আসতে হবে । ঘুর্নিঝড় চলাকালে ও ঘুর্নিঝড় পরবর্তী সময়ে আমি ও রাউজান উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জণপ্রতিনিধি, স্বেচ্ছাসেবক গন সাধারন মানুষের পাশে থাকব । ঘুর্নিঝড় মোকা মোকাবেলায় রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন । গতকাল ১৩ মে শনিবার সকালে রাউজান উপজেলা পরিষদ হলে ঘুর্নিঝড় মোকা মোকাবেলায় প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ শিকদার । রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদের সঞ্চলনায় অনুষ্টিত প্রস্তুতি সভায় আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহাজাহান ইকবাল, কামরুল হাসান বাহাদুর, উপজেলা প্রকৌশলী আবুল কালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল কুদ্দুস, উপজেলা কৃষি অফিসার ইমরান হোসাইন, রাউজান থানার ওসি, আবদুল্ল্রাহ আল হারুন। রাউজান পৌরসভার কাউন্সিলর ভশির উদ্দিন খান, চেয়ারম্যান নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী প্রমুখ। রাউজান উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ শিকদার বলেন, ঘুর্নিঝড় মোকা মোকাবেলায় রাউজানে ১৫টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে । হালদা নদী, কর্ণফুলী নদীর তীরবর্তী এলাকার বাসিন্দ্বাদের আম্রয় কেন্দ্রে নিরাপদে রাখার ব্যবস্থা করা হয়েছে । ঘুুির্নঝড় মোকাবেলায় স্বেচ্ছাসেবকরা মাঠে কাজ করবে ।

রাউজানে শিক্ষার্থীদের মাঝে ৭৮৭টি ট্যাব ও ২৬ হাজার মূল্যায়ন খাতা বিতরণ সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ জাতির কল্যানে কাজ করতে হবে ফজলে করিম এমপি

রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, ‘তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের মধ্যে কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ এমপি-মন্ত্রী হবে। দক্ষতা অর্জনের জন্য পড়ালেখার পাশাপাশি পৃথিবী সম্পর্কে জানতে হবে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো দেখে পৃথিবী সম্পর্কে ধারণা নিতে হবে। পৃথিবী সম্পর্কে জানলে বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে।’ গতকাল শনিবার সকালে রাউজানে সরকারি, এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের মাদরাসার নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে ট্যাব ও ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মূল্যায়ন খাতা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি শাহাজান ইকবাল, কামরুল হাসান বাহাদুর, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ওসি আবদুল্লাহ আল হারুন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল কুদ্দুস। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৭৮৭জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে একটি করে ট্যাব প্রদান করা হয়। একই সঙ্গে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত অর্থায়নে প্রাথমিক বিদ্যালয়ের ২৬ হাজার শিক্ষার্থীদের মাঝে মূল্যায়ন খাতা বিতরণ করা হয়। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাকবৃন্দ উপস্থিত ছিলেন।