শান্তর সেঞ্চুরি ও মুশফিকের দৃঢ়তায় বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়

আগে ব্যাটিংয়ে নেমে হ্যারি টেক্টরের ১৪০ রানে ভর করে ৩২০ রানের টার্গেট দেয় আয়ারল্যান্ড। পাহাড়সম রান তাড়ায় নেমে ব্যাট হাতে ছন্দ দেখান নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান টাইগার ব্যাটার। শান্তর পর আলো ছড়ান তাওহীদ হৃদয়। শেষে ব্যাট হাতে দৃঢ়তা দেখান মুশফিকুর রহীম। টাইগার ব্যাটারদের ছন্দময় ব্যাটিংয়ে ৩ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে বাংলাদেশ।
আজ চেমসফোর্ডে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ৩১৯ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় টাইগাররা।
রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১৩ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল। দলীয় ৪০ রানে ফেরেন লিটন দাস। ২১ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রান করেন তিনি।

তৃতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। ২৭ বলে ৫ বাউন্ডারিতে সাকিব ফিরলে ভাঙে এই জুটি। তিনে নেমে পাঁচ উইকেট পর্যন্ত ক্রিজে থেকে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান শান্ত। ৯৩ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১১৭ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি। তাওহীদ হৃদয়ের সংগ্রহ ৬৮ রান। ৫৮ বলের ইনিংসে ৫ চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। ছয়ে নেমে জয় নিয়েই মাঠ ছাড়েন মুশফিক৷ ২৮ বলে ৪ বাউন্ডারিতে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এছাড়া মেহেদী হাসান মিরাজ ১৯, তাইজুল ইসলাম ৯ এবং শরিফুল ইসলাম ৪* রান করেন।
আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার এবং জর্জ ডকরেল ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট পান জশ লিটল, মার্ক অ্যাডায়ার এবং গ্রাহাম হিউম।