ঢাকা-কক্সবাজার রুটে বিমান চলাচল বন্ধ

    প্রবল গতিতে কক্সবাজার উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোখা। ঘূর্ণিঝড়টির প্রভাবে সৃষ্ট বৈরি আবহাওয়ার কারণে ঢাকা-কক্সবাজার রুটে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শনিবার সকাল সাতটা থেকে রোববার সন্ধ্যা সাতটা পর্যন্ত এই রুটে বিমান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ।

    কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক মো. গোলাম মোর্তজা গণমাধ্যমকে জানান, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে কক্সবাজার উপকূলে ৮ নম্বর মহাবিপৎসংকেত জারি করা হয়েছে। কাল সন্ধ্যার আগে ঘূর্ণিঝড় মোখা কক্সবাজারে আঘাত হানার কথা বলা হচ্ছে। জানমালের নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি এড়াতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ শনিবার সকাল সাতটা থেকে কাল সন্ধ্যা সাতটা পর্যন্ত কক্সবাজার বিমানবন্দরের সেবা কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

    বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, কক্সবাজার-ঢাকা রুটে প্রতিদিন বাংলাদেশ বিমান, ইউএস–বাংলা, নভোএয়ারসহ চারটি সংস্থার অন্তত ১০টি উড়োজাহাজ চলাচল করছে। দৈনিক অন্তত ৪০টির বেশি ফ্লাইট পরিচালনা করা হয়। তা ছাড়া কক্সবাজার উপকূলের হ্যাচারিগুলোয় উৎপাদিত বাগদা চিংড়ির পোনা খুলনায় পরিবহন করা হয় কক্সবাজার বিমানবন্দর দিয়ে একাধিক কার্গো উড়োজাহাজে। নিষেধাজ্ঞার কারণে আজ সকাল থেকে কক্সবাজার-যশোর রুটেও কার্গো উড়োজাহাজের চলাচল বন্ধ আছে।