মোবাইল গেমিংয়ে আসুসের চমক

এবারে আল্ট্রা ধাচের স্মার্টফোন নিয়ে আসছে আসুস। ইতোমধ্যে ভারতের বাজারে আরওজি ফোন ৭ ও আরওজি ফোন ৭ আলটিমেট মডেলের দুটি ফোন রিলিজ হয়েছে।

গেমিং স্মার্টফোন লাইন-আপে আসুসের এই ফোন দুটিকে বলা হচ্ছে ভিন্নধর্মী এক চমক।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ইউরোপে ও তাইওয়ানের বাজারে প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত করা হয় আসুসের গেমিং-কেন্দ্রিক স্মার্টফোনের লাইনের সর্বশেষ ডিভাইসটি।

যা থাকছে নতুন মডেলের স্মার্টফোন দুটিতে

আসুস আরওজি ফোন ৭ এর উভয় মডেল দেখতে অনেকটা এর আগের মডেলের মতোই, তবে এসেছে ছোট কিছু পরিবর্তন। ৬ দশমিক ৭৮ইঞ্চি ১৬৫হার্জ রিফ্রেশ রেটের ফুলএইচডি প্লাস এমোলেড ডিসপ্লে থাকছে এই ফোনে। ১ হাজার ৫০০নিট এর পিক ব্রাইটনেস পাওয়া যাবে এই ফোন দুইটিতে।

আরওজি ফোন ৭ এর ফ্যান্টম ব্ল্যাক ও স্টোর্ম হোয়াইট কালারে টু-টোন ফিনিশ রয়েছে। এতে রয়েছে অরা আরজিবি আরওজি ‘ফিয়ারলেস আই’ লোগো যাতে ৮টি লাইটিং প্রিসেট ও ১৬মিলিয়ন কালার সাপোর্ট রয়েছে।

এ ছাড়া আরওজি ফোন ৭ সিরিজের ক্যামেরা হার্ডওয়্যার আরওজি ফোন ৬ সিরিজের সঙ্গে অনেকটা মিল রয়েছে। তবে নতুন ফোনটিতে ক্যামেরা পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতি এসেছে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সঙ্গে এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার।

পাশাপাশি ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। এ ছাড়া ৬ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে থাকবে কুইক চার্জিং প্রযুক্তি ও ৬৫ ওয়াট হাইপারচার্জ অ্যাডাপটার।

আসুস আরওজি ফোন ৭ সিরিজের দাম

আরওজি ফোন ৭ এর দাম পড়বে ৯৯৯ ইউরো। অন্যদিকে আরওজি ফোন ৭ আলটিমেট এর দাম পড়বে ১ হাজার ৩৯৯ ইউরো।

তবে এখন পর্যন্ত বাংলাদেশে স্মার্টফোন দুটি কবে নাগাদ রিলিজ হবে সে ব্যাপারে বিস্তারিত জানা না গেলেও ধারণা করা হচ্ছে খুব শিগগিরই দেশে আসবে ফোন দুটি।