স্বাধীনতা দিবসের মাসেও মত প্রকাশের স্বাধীনতা নেই

২৩ নং পাঠানটুলি ওয়ার্ডে মহিলাদের মাঝে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ কালে বক্তব্যে: ডা শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হো‌সে‌ন বলেছেন, স্বাধীনতা দিবসের মাসেও মত প্রকাশের স্বাধীনতা নেই। আপনারা গতকাল দেখেছেন সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে বাসা থেকে উঠিয়ে নিয়ে ৩৫ ঘণ্টা পর আইসিটি এক্ট অর্থাৎ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে কারাগারে প্রেরণ করেছে। পেশাগত গত দায়িত্ব পালন করতে গিয়ে একজন সাধারণ দিনমজুর জাকির হোসেনের কথা তুলে ধরার কারণে থাকে কারাগারে যেতে হয়েছে। এভাবেই সাংবাদিকদের মুখ বন্ধ করতে চায় সরকার। যেন তারা সঠিক সংবাদ প্রকাশ করতে না পারে। সরকারের বিরুদ্ধে সমালোচনা করলেই তার বিরুদ্ধে কালো আইন ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মামলা দিচ্ছে সরকার। সম্প্রতি অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের নির্বাচনের সংবাদ সংগ্রহের সময়ে সাংবাদিকদের ওপর হামলা, কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার সাংবাদিকের ভাইয়ের ওপর হামলা, ঢাকা ট্রিবিউনের আলোকচিত্রী সাংবাদিকের ওপর হামলা হয়েছে। একটি স্বাধীন রাষ্ট্রে গণমাধ্যমের কর্মীদের উপর হামলা অত্যন্ত নিন্দনীয়।
তিনি আজ ৩০ মার্চ , বৃহস্পতিবার , বিকালে ২৩ নং পাঠানটুলি ওয়ার্ডে মহিলাদের মাঝে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, এই সরকারের কাছে কেউ নিরাপদ নয়।বিএনপি নিরাপদ নয়, সাংবাদিক নিরাপদ নয়, গৃহকর্মী নিরাপদ নয়, মহিলা নিরাপদ নয়,সর্বোপরি কোন সাধারণ মানুষও নিরাপদ নয়,নিরাপদ শুধু সরকারি দলীয় লোকজন। আজকে রোজার দিনে আমাদেরকে কর্মসূচি দিতে হচ্ছে, মানুষের মৌলিক অধিকার রক্ষার কর্মসূচি। মানুষ রোজা রাখতে পারছে না, ঠিকমতো ইফতার করতে পারছে না, স্বাস্থ্যের অধিকার পাচ্ছে না। চলছে মানবাধিকার বিবর্জিত একদলীয় ফ্যাসিস্ট এই সরকারের অপসাশন।

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, দেশের মানুষ আজ সকল গণতান্ত্রিক অধিকার হারিয়েছে। কথা বলার স্বাধীনতা নেই। বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হামলা করে গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করতে চায়। সরকার জনগণের অধিকার প্রতিষ্ঠাতা না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেই এই দেশ থেকে স্বৈরাচারের পতন ঘটাবে।

কেন্দ্রীয় মহিলা দলের সহ সাধারণ সম্পাদিকা ফাতেমা বাদশা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, ডবল মুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী বাদশা মিয়া, বিএনপি নেতা আবু তাহের,আব্দুল হালিম, আবদুল মান্নান,সুফী মোহাম্মদ ইব্রাহিম,সিরাজুল মোস্তফা, এস.এম শামসুদ্দিন, আকরাম খান,ইব্রাহিম বাসেত, মোহাম্মদ ইউনুস,মোহাম্মদ হোসেন, মামুন প্রমূখ।