ভারতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৭, আহত ১৫

ভারতের তামিলনাড়ুতে একটি বাজি তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত সাতজন নিহত হয়েছেন। ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি আরও ১৫ জন। তামিলনাড়ু ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের ডিজিপি আভাস কুমার জানিয়েছেন, অগ্নিকাণ্ডের মাত্রা এতটাই বেশি ছিল যে গোটা ভবনটিই ধসে পড়েছে। আশঙ্কা করা হচ্ছে, ভেতরে আরও বহু মানুষ আটকে পড়ে আছে। ধ্বংসস্তূপ সরিয়ে তাদের উদ্ধারের চেষ্টা চলছে। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

খবরে জানানো হয়, প্রথমে একটি বিস্ফোরণ ঘটে বাজি কারখানাটির মধ্যে। এরপরই আগুন লেগে যায় কারখানায়। মধ্যরাতে হওয়া বিস্ফোরণটি এত তীব্র ছিল যে, আশেপাশের এলাকাও কেঁপে ওঠে, বহুদূর পর্যন্ত এর আওয়াজ শোনা যায়। এরপরই ভেঙে পড়ে কারখানাটিও। জানা গেছে, চাপা পড়ে এবং আগুনে ঝলসেই হতাহত হয়েছেন সবাই।

নিহতরা সকলেই কারখানার কর্মী।
আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা গুরুতর। আশঙ্কা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে ঘটনাস্থল কাঞ্চিপুরমের জেলা কালেক্টর এম আরতি, পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল পি পাকালাভান এবং পুলিশ সুপার এম সুধাকর উদ্ধার অভিযানের তদারকি করতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ঠিক কী কারণে বিস্ফোরণ হয়েছে বা আগুন লেগেছে, তার সঠিক কারণ জানা যায়নি এখনও। ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, বাজি কারখানাটির বৈধ লাইসেন্স ছিল।