শাহ আমানতে দুবাইফেরত যাত্রীর শরীরে পৌনে ৪ কেজি সোনা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা মোহাম্মদ জিয়াউদ্দিন নামে এক যাত্রীর কাছ থেকে ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দারা। এই ৩২টি বারের ওজন ৩ কেজি ৭৩২ গ্রাম। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ৮টার দিকে তাকে আটক করা হয়। আটক জিয়াউদ্দিনের বাড়ি হাটহাজারী উপজেলার এনায়েতপুরে। তিনি স্থানীয় আবুল বাশারের পুত্র।

কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের একটি টিম দুবাই থেকে ‘বিজি ১৪৮’ বাংলাদেশ বিমানের ফ্লাইটে আসা যাত্রী জিয়া উদ্দিনের শরীর তল্লাশি করে ২৩ পিস স্বর্ণের বার উদ্ধার করে। পরে তার পায়ুপথে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা আরও ৯টি বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রামের যুগ্ম পরিচালক সাইফুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম এয়ারপোর্টের একটি দল আজ সকালে দুবাই থেকে বিজি-১৪৮ ফ্লাইটে আগত যাত্রী জিয়া উদ্দিনের শরীর তল্লাশি করে। এতে তার শরীরে বিশেষ কায়দায় লুকানো ২৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। এই স্বর্ণের ওজন ২.৭ কেজি। পরে এই যাত্রীর রেক্টামে আরো স্বর্ণবার থাকার সন্দেহে স্ক্যানিং করা হয়। সেখান থেকে পরে আরও ৯টি বার উদ্ধার করা হয়।

সব মিলিয়ে ৩ কেজি ৭৩২.৫ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে।