খুলনা ওয়াসার এমডির দুর্নীতি অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বারবার ওয়াসার এমডি নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট এমাদুল হক বশির এ রিট দায়ের করেন। রিটে স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, ডেপুটি স্থানীয় সরকার সচিব, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন (দুদক) ও খুলনা ওয়াসার চেয়ারম্যান ও এমডিকে বিবাদী করা হয়েছে।

এডভোকেট এমাদুল হক বশির সাংবাদিকদের বলেন, বিভিন্ন পত্রিকায় খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর নানা দুর্নীতি নিয়ে পত্রিকায় বহু প্রতিবেদন প্রকাশিত হয়েছে। খুলনাবাসীর পানির সসস্যা সমাধানে আড়াই হাজার কোটি টাকার একটি প্রকল্প নেন। এত টাকার প্রকল্প নেয়ার পরেও নোনা পানি।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর নিজ নামে যত না অর্থ সম্পদ রয়েছে, এর চেয়ে কয়েকগুণ বেশি তিনি গচ্ছিত রেখেছেন স্ত্রী, সন্তান ও ভাইসহ নিকট আত্মীয়দের নামে। জেলা পরিষদের গেস্ট হাউসের একটি কক্ষ প্রায় ১০ বছর ধরে দখল করে আছেন খুলনা এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহ। দুই শয্যার কক্ষটির ভাড়া মাসে ৬ হাজার টাকা। কিন্তু তিনি দেন ৩ হাজার টাকা। অথচ ওয়াসায় নিয়োগের চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ৪১ হাজার টাকা বাড়ি ভাড়া উত্তোলন করেন তিনি।