হলের ছাদ থেকে নোবিপ্রবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হলের ছাদ থেকে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২০ মার্চ) রাত ১১টার দিকে বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল আবাসিক হলের ছাদে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই শিক্ষার্থীর নাম আপ্রসি মারমা (২২)।

তিনি বিশ্ববিদ্যালয়ের ১৪তম ব্যাচের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বান্দরবান জেলায়। তিনি ভাষাশহীদ আবদুস সালাম হলের ২১২ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলেন।
আপ্রসি মারমা আত্মহত্যা করেছেন নাকি অন্য কোনো কারণে মারা গেছেন প্রাথমিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ঝুলন্ত অবস্থায় তার পায়ের জুতা এবং চশমা ঠিক জায়গায় ছিল বলে জানান প্রত্যক্ষদর্শীরা। বিষয়টি তদন্তের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

আপ্রসি মারমার কক্ষে থাকেন নিজাম উদ্দিন। তিনি বলেন, আপ্রসি মারমা প্রায়ই মালেক উকিল হলে খাবার খেতে যেতেন। সেখানে তার বন্ধু ও বড় ভাইদের সঙ্গে সময় কাটাতেন। তবে এমন ঘটনা কীভাবে ঘটেছে সে বিষয়ে কিছুই বলতে পারেননি তিনি।

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান বলেন, ‘আজকেও সে আমার ক্লাস করেছে।

বিকেলের দিকে খেলার মাঠে ছিল। তাকে আমি খুব স্বাভাবিক দেখেছি। কোনো কারণে তাকে আমার হতাশাগ্রস্ত মনে হয়নি। হঠাৎ কেন এমন ঘটনা ঘটলো সেটাতো এখন বলা যাচ্ছে না। এটি তদন্ত সাপেক্ষ ব্যাপার।’
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইকবাল হোসাইন সুমন বলেন, খবর পেয়েই আমরা প্রক্টরিয়াল টিম দ্রুত ঘটনাস্থলে আসি। এসময় তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। ঘটনাস্থলে পুলিশের স্পেশাল টিম, পিবিআইয়ের টিম এসেছে।