আজ ভোট ডাকাতি হয়েছে, কাল বিচার ডাকাতি হবে: খোকন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে একতরফা ভোট ও আইনজীবী-সাংবাদিকদের ওপর পুলিশি হামলা, নতুন কমিশন গঠন করে পুনরায় নির্বাচনের দাবিতে বিক্ষোভ ও কালো পতাকা মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। এসময় মিছিল নিয়ে হাইকোর্টের সামনে রাস্তার অবস্থান নেন তারা।
বিক্ষোভ সমাবেশে বক্তারা আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগ চেয়েছেন। সেইসঙ্গে দ্রুত একটি নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানিয়েছেন। সোমবার (২০ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্ট চত্বরে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন। বিক্ষোভ সমাবেশে ঢাকা আইনজীবী সমিতির বিএনপিপন্থি আইনজীবী যোগ দেন।

বক্তব্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, সুপ্রিম কোর্টে যা ঘটেছে তার জন্য অনির্বাচিত আইনমন্ত্রী ও অযোগ্য অ্যাটর্নি জেনারেল দায়ী। তারা আদালতকে রক্তাক্ত করেছে। তাদের দ্রুত পদত্যাগ করে সাধারণ আইনজীবীদের কাছে ক্ষমা চাইতে হবে।

সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্টে কোন নির্বাচন হয়নি। যাকে নির্বাচন কমিশনার করে এই প্রহসনের নির্বাচন করা হয়েছে তিনি সুপ্রিম কোর্টের কেউ না। তিনি আগন্তুক। আজ তারা ভোট ডাকাতি করেছে, আগামী দিনে তারা সুপ্রিম কোর্টের বিচার ডাকাতি করবে।

এখানে আর কোন ন্যায়বিচার হবে না।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এজে মোহাম্মদ আলী বলেন, আমরা যে আন্দোলনে নেমেছি, এটা অব্যাহত থাকবে। দাবি আদায় করেই আমরা ফিরবো। সুপ্রিম কোর্টে যে কালো নির্বাচন হয়েছে, তা বাতিল করে নতুন নির্বাচন দিতে হবে। আর স্বৈরাচার সরকার আদালতে হস্তক্ষেপ মেনে নেয়া হবে না।

কালো পতাকা মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী, মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপির প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আব্দুল জাব্বার ভুঁইয়া, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, ঢাকা আইনজীবী সমিতি সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট খোরশেদ আলম মিয়া প্রমুখ।