বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউট চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান স্থপতি আশিক ইমরান

বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউট (বাস্থই) চট্টগ্রাম চ্যাপ্টারের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও ১১তম চট্টগ্রাম চ্যাপ্টার কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) ইন্স্টিটিউশন অব ইঞ্জিনিয়ারস বাংলাদেশ চট্টগ্রাম কেন্দ্রের সেমিনার রুমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় পরপর দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন স্থপতি আশিক ইমরান। স্থপতি ফারুক আহমেদ ডেপুটি চেয়ারম্যান এবং স্থপতি ফজলে ইমরান চৌধুরী সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

অন্যান্যদের মধ্যে স্থপতি বিজয় শংকর তালুকদার কোষাধ্যক্ষ, স্থপতি আদর ইউসুফ সদস্য-সেমিনার ও শিক্ষা এবং স্থপতি মো. মঈনুল হাসান সদস্য-প্রকাশনা পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দীতায় স্থপতি আব্দুল্লাহ রুম্মান সদস্য-পেশা, স্থপতি হোসেন মুরাদ সদস্য-সদস্যপদ, এবং স্থপতি মো. শওকত হোসাইন সদস্য-এতিহ্য ও সংস্কৃতি পদে নির্বাচিত হয়েছেন।

দি-বার্ষিক সাধারণ সভায় স্বাগত ভাষণ দেন চট্টগ্রাম চ্যাপ্টার চেয়ারম্যান স্থপতি আশিক ইমরান এবং প্রতিবেদন উপস্থাপন করেন সম্পাদক স্থপতি ফজলে ইমরান চৌধুরী। এসময় দ্বি-বার্ষিক আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ স্থপতি বিজয় শঙ্কর তালুকদার।

আলোচনায় স্থপতি বিধান চন্দ্র বড়ুয়া, স্থপতি আহমেদ জিনু’র চৌধুরী, স্থপতি উত্তম কুমার সাহা, স্থপতি মোহাম্মদ শহিদুল হক, স্থপতি সোহেল এম. শাকুর, স্থপতি সেলিমুর রহমান, স্থপতি কানু কুমার দাশ, স্থপতি আশরাফুল ইসলাম (শোভন) ও অন্যান্য স্থপতিগণ অংশগ্রহণ করেন।

আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে প্রতিবেদন দু’টি অনুমোদন লাভ করে। এরপর বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচন পরিচালনা করেন সহকারী প্রধান নির্বাচন কমিশনার স্থপতি আহমেদ জিনুর চৌধুরী এবং নির্বাচন কমিশনার স্থপতি মোহাম্মদ শহিদুল হক।