চট্টগ্রাম হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক দলের সভা

চট্টগ্রাম হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিকদের পূর্ণ গঠন উপলক্ষে এক প্রস্তুতি সভা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় অদ্য বিকেল ৪ ঘটিকার সময় হোটেল শ্রমিক নেতা আনোয়ার হোসেনের সভাপতিত্বে  রমজান আলী মুরাদের সঞ্চালনায়   অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হোটেল শ্রমিক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের দপ্তর সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
এসময় আরো বক্তব্য রাখেন মোহাম্মদ শাহজাহান, আবুল কালাম ,জামাল উদ্দিন ,আব্দুল জলিল, আবুল কাশেম খান,  সালাউদ্দিন জনি, আলী নেওয়াজ বাবুর্চি ,ইউসুফ,জামাল ,জসিমউদ্দিন বাবুর্চি, মোহাম্মদ আলী ,জাহিদ সুমন প্রমুখ।

প্রধান অতিথি রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে অসহায় হতদরিদ্র নির্যাতিত-নিপীড়িত শ্রমিকদের পাশে দাঁড়ানোর একমাত্র সংগঠন চট্টগ্রাম হোটেল এন্ড রেষ্টুরেন্ট শ্রমিক দল। বর্তমানে এই সংগঠনের অসংখ্য নেতৃত্বে বিভিন্ন দিকে ছড়িয়ে ছিটিয়ে আছেন। সবাইকে ঐক্যবদ্ধ করে স্বৈরাচারী হাসিনার বিরোধী আন্দোলনে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা জন্য ঐক্যের বিকল্প নেই ।তাই সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সভাপতি তার বক্ত্যে বলেন বর্তমানে হোটেল মালিকরা শ্রম আইন তোয়াক্কা না করে শ্রমিকদের শ্রম আইন মোতাবেক পাওনা থেকে বঞ্চিত করছেন ।

এক শ্রমিক নাম ধারী শ্রমিক নেতা শ্রমিকের লেবাছ দিয়ে দালালী করে এ সংগঠনকে নশ্বাদ করার জন্য উঠে পড়ে লেগেছেন।তাই সভা থেকে হুসিয়ার করে দিতে চাই ? দালেলের স্থান এ সংগঠনে হবেনা। সকল বক্তরা একমত পোষন করে বলেন,কর্মরত শ্রমিকদের ফরমের সদস্য করে সংগঠনকে শক্তি শালী করতে ঐক্য মত পোষণ করেন।এবং আগামী ২৫ নভেন্বর বিকেল ৩ টার সময় দোস্তবিল্ডিং কার্যালয়ে পূর্ণরায় সভা অনুষ্টিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দীন।