সিরিয়ায় রুশ বিমান হামলায় শিশুসহ নিহত ৭ বেসামরিক

সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় সাত বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে। শুক্রবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় ইদলিব প্রদেশে এ হামলা চালায় রাশিয়া। এই এলাকাটি বিদ্রোহীরা দখল করে রেখেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।


খবরে জানানো হয়, আল-জাদিদাহ নামের এক গ্রামে এই হামলা চালায় রাশিয়া। এতে আরও ১২ জন আহত হয়েছেন যাদের ৮ জনই শিশু। গত কয়েক মাসে এ ধরণের হামলা চালায়নি রাশিয়া। হঠাত করে কেনো আবারও হামলা চালালো দেশটি তা স্পষ্ট নয়। জানা গেছে, রুশ যুদ্ধবিমান সু-৩৪ দিয়ে এ হামলাটি চালানো হয়েছে। মোট ৪টি গোলা নিক্ষেপ করা হয় সেখানে।

এতে বেশ কিছু ভবন ধ্বংস হয়। উদ্ধারকারীরা জানান, হতাহতদের বের করতে তিন ঘণ্টারও বেশি সময় লেগেছে তাদের। এসময় রুশ বিমানগুলো আকাশ দিয়ে উড়ছিল। জীবনের ঝুঁকি নিয়ে এই উদ্ধারাভিযান পরিচালনা করতে হয়েছে তাদের।
নিহত শিশুদের মধ্যে দুজন ছেলে এবং দুজন মেয়ে। তাদের পরিবারের কোনো ধারনাই নেই কেনো এই হামলা হলো। নিহতদের এক আত্মীয় আল-জাজিরার সাংবাদিককে বলেন, এই ছোট শিশুরা কী এমন দোষ করেছিল? এই ঘুমন্ত শিশুরাও কি সন্ত্রাসী? নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি এই হত্যাকা-ের বিচার দাবি করেন।