সময়ের চাহিদা মেটাতে ওয়েল ফুড নিয়ে এল ‘ফিশাবেলা’

জিইসি মোড়ে ওয়েল ফুড সেন্টারে যাত্রা শুরু করল ‘ফিশাবেলা’। সুস্বাদু ও স্বাস্থ্যকর সামুদ্রিক মাছের রকমারি সব মেনু নিয়ে ফিশাবেলা নামে সুসজ্জিত শোরুমটি খুলেছে ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান ওয়েল ফুড। জিইসি মোড়ের ওয়েল ফুড সেন্টারে ফিশাবেলার শুভ উদ্বোধন হয় আজ মঙ্গলবার বিকেলে। উদ্বোধনকালে ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সিরাজুল ইসলাম কমু বলেন, নিরাপদ খাদ্যের সরবরাহ এখন সময়ের দাবি। সামুদ্রিক মাছ হৃদরোগ, স্ট্রোক এবং উচ্চ-রক্তচাপের ঝুঁকি কমায়। শিশু-কিশোরদের মানসিক ও শারীরিক গঠনেও সামুদ্রিক মাছের গুরুত্ব অপরিসীম। অন্যদিকে পাহাড় ও সমুদ্রবেষ্টিত চট্টগ্রামের বাসিন্দাদের কাছে সামুদ্রিক মাছ অন্যতম ঐতিহ্য। ঐতিহ্য ও স্বাস্থ্যগত দিকের সাথে রসনা ও রুচিসম্মত পরিবেশে নিরাপদ খাদ্য পরিবেশনের বিষয়টি মাথায় রেখেই আমরা সময়ের চাহিদা পূরণে এ উদ্যোগ নিয়েছি। ওয়েল গ্রুপ ব্যবসায়িক উন্নতির প্শাপাশি সামাজিত দায়বদ্ধতাকেও সমান গুরুত্ব দেয়।
তিনি বলেন, উন্নত বিশ্বে মানুষের রসনা মেটাতে এখন নিত্যনতুন প্রণালীতে প্রস্তুতকৃত সামুদ্রিক মাছের প্রতি বিশেষ চাহিদা তৈরি হয়েছে। সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ক্যালরি ছাড়াও দেহের জন্য উপকারি ও প্রয়োজনীয় নানা পুষ্টিগুণ বিদ্যমান রয়েছে। তাই খাবারের তালিকায় সামুদ্রিক মাছের গুরুত্ব বিশ^জুড়ে দিন দিন বাড়ছে।
ওয়েল ফুডের অপারেশন ও ব্রান্ড ম্যানেজার আশিক উল্লাহ্ চৌধুরী বলেন, পুষ্টিবিদদের মতে সামুদ্রিক মাছ যে কোনও  মাংসের তুলনায় অনেক বেশি নিরাপদ ও পুষ্টিকর খাবার। বাংলার প্রবচন সাহিত্যে ‘মাছে-ভাতে বাঙালি’   একটি বহুল প্রচলিত প্রবাদ। সুদীর্ঘকাল থেকেই ভাতের সাথে মাছ আর মাছের ঝোল বাঙালিদের প্রিয় খাবার। বিদেশিরাও মাছের নানা পদ নাস্তার টেবিলে রাখতে পছন্দ করেন। কিন্তু বিদেশিদের রন্ধন প্রণালীর সাথে আমাদের ভিন্নতা রয়েছে। ফিশাবেলার মাধ্যমে আমরা নানা প্রজাতির সামুদ্রিক এবং অন্যান্য মাছকে আমাদের চিরায়ত রন্ধন প্রণালীতে প্রস্তুত করে রকমারি স্বাদে উপস্থাপন করতে যাচ্ছি। যাতে মানুষ আমিষের চাহিদার সাথে রসনা পূরণের জন্য নিরাপদ খাদ্য হিসেবে সুস্বাদু সামুদ্রিক মাছকে সহজেই বেছে নিতে পারে। সামুদ্রিক মাছে রয়েছে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন এ এবং ভিটামিন ডি। এছাড়াও মাছে চর্বি, খনিজ তেল, আয়রণ, ক্যালসিয়াম এবং ফসফরাস পাওয়া যায়। মাছের শতকরা ২৩ ভাগই আমিষ। সামুদ্রিক মাছের আমিষ ও তেল দেহের ওজন নিয়ন্ত্রণ করতে সাহায্য এবং মস্তিকের ক্ষমতা বৃদ্ধি করে।
ওয়েল ফুডের নতুন ব্র্যান্ড ফিশাবেলার প্রধান শেফ মো. আবদুল মান্নান বলেন, ফিশাবেলায় থাকছে ৩৯৫ টাকা থেকে শুরু করে ৫৫০ টাকা দামের বাহারি স্বাদের সামুদ্রিক মাছের মজাদার মেন্যু। এর মধ্যে রয়েছে- বেস্ট ফিস এন্ড চিপস্, বেঙ্গলী ক্যাচ, গ্রিল্ড সি বাজ, ড্যানিস ফিস এন্ড চিপস্, পেরি পেরি ক্যাচ, গ্রীল্ড পমফ্রেট, নিউইয়র্ক ফিস এন্ড চিপস্, করিয়েন্ডার ক্যাচ, পেরি পেরি প্রণ, সীফুড প্লাটারসহ ভিন্ন ভিন্ন প্রণালীতে প্রস্তুুতকৃত রকমারি স্বাদের বাহারি সব মেন্যু।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়েল ফুডের পরিচালক হাসান একরাম উল্যাহ চৌধুরী জাবেদ, এইচ আর এবং এডমিন ম্যানেজার মো. আলাউদ্দিন প্রমুখ