চবি গণিত বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের আয়োজনে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২৮ জুন ২০২২ দুপুর ১১:৩০ টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ। চবি গণিত বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আমান উল্লাহ’র সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম, সহযোগী অধ্যাপক জনাব আবদুল্লাহ মুরাদ ও জনাব মোঃ আবদুল আলীম।


মাননীয় উপ-উপাচার্য তাঁর বক্তব্যে নবীন শিক্ষার্থীদের স্বাগত ও বিদায়ীদের অভিনন্দন জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান-গবেষণার সর্বোচ্চ বিদ্যাপীঠ। নবীন শিক্ষার্থীরা স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ লাভ করেছে; এটি তাদের জন্য অত্যন্ত সৌভাগ্যের। মাননীয় উপ-উপাচার্য নবীন শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে বিশ্ববিদ্যালয় প্রদত্ত সুযোগ-সুবিধার সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জ্ঞান-গবেষণায় ব্রতী হয়ে আলোকিত মানবসম্পদে পরিণত হবার আহবান জানান। তিনি বিদায়ীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। পরে বিভাগের পক্ষ থেকে মাননীয় উপ-উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন।
অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে শামীম আহমেদ ও সাঈদা ইসলাম এবং নবীন শিক্ষার্থীদের পক্ষে মোঃ ফরহাদ হোসেন ও আইরিন সুলতানা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী তাসনিম আনিসা ও রায়হান আহমেদ রাফি। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।