চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে ‘ইঞ্জিনিয়ারিং ডে’ উদযাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে এবং চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) আয়োজনে ‘ইঞ্জিনিয়ারিং ডে ২০২২’ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ২৮ জুন ২০২২ ইঞ্জিনিয়ারিং অনুষদে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০:০০ টায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা’র সভাপতিত্বেৃৃৃৃ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি সিএসই বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিএসই বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল আজিম, ইইই বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল আলীম এবং সিএসই বিভাগের প্রফেসর ড. মোঃ হানিফ সিদ্দিকী।


মাননীয় উপ-উপাচার্য তাঁর বক্তব্যে চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে ইঞ্জিনিয়ারিং ডে উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিজ্ঞানের অভাবনীয় সাফল্যে এবং প্রযুক্তির উৎকর্ষতায় বিজ্ঞানীদের নব নব আবিস্কারের মাধ্যমে বিশ্ব দ্রুত এগিয়ে চলেছে। বিজ্ঞান এবং প্রযুক্তির সাথে তাল মিলিয়ে বিশ্বের নব নব চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে হলে প্রযুক্তিনির্ভর শিক্ষার বিকল্প নেই। মাননীয় উপ-উপাচার্য শিক্ষার্থীদেরকে জ্ঞান আহরণে ব্রতী হয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠে পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে নিজেদের নিবেদিত করার পরামর্শ দেন। পরে মাননীয় উপ-উপাচার্য বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন।
অনুষ্ঠানমালায় ছিল-প্রজেক্ট শোকেসিং, সার্কিট সলভিং কম্পিটিশন, রিসার্চ এক্সপোজিশন, প্রোগ্রামিং কনটেস্ট ও আইডিয়া প্রেজেন্টেশন। সবশেষে বিভাগদ্বয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষার্থী মেহেরিন আফরোজ। অনুষ্ঠানে বিভাগদ্বয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।