যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের স্যান এন্টোনিও এলাকায় একটি ট্রাকের মধ্যে অন্তত ৪৬ জনের মরদেহ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে নিহতরা সবাই অভিবাসনের উদ্দেশ্যে অবৈধ পথে যুক্তরাষ্ট্র প্রবেশের চেষ্টা করছিল। ঘটনাস্থল থেকে যুক্তরাষ্ট ও মেক্সিকোর সীমান্ত বেশ কাছাকাছি। এ খবর দিয়েছে আল-জাজিরা।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ১৬ জনকে চিকিৎসার জন্য কাছাকাছি থাকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অনেকেই হিট স্ট্রোক করেছে। গুরুতর অবস্থায় থাকাদের মধ্যে ৪ শিশুও রয়েছে। এই ট্রাকগুলো সাধারণত ফ্রিজ করা পণ্য পরিবহণে ব্যবহৃত হয়। তাই কোথাও কোনো ফাঁকা জায়গা ছিল না। অপরদিকে পুরো গাড়িতে কোনো পানি রাখা ছিল না বলেও জানিয়েছেন তারা। এরফলে ভেতরে ভয়াবহ গরমের সৃষ্টি হয়ে ৪৬ জনের মৃত্যু হয়।

ওই ট্রাকের মধ্যে ঠাসাঠাসি করে রাখা হয়েছিল তাদের।

সান অ্যান্তোনিওতে এখন উষ্ণ আবহাওয়া বিরাজ করছে এবং সোমবার সেখানে তাপমাত্রা ছিল ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াস। কেএসএটি টেলিভিশনের প্রতিবেদন অনুযায়ী, গাড়িটি সান এন্টোনিওর দক্ষিণ-পশ্চিম দিকে রেল সংলগ্ন এলাকায় খুঁজে পাওয়া গেছে। ঘটনার পর থেকে গাড়ির চালক লাপাত্তা। তাকে ধরতে অভিযান শুরু করেছে পুলিশ। এখন পর্যন্ত সন্দেহভাজন তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।।