টানা ষষ্ঠ জয় কিংসের

আগের ম্যাচে জয় পাওয়া শেখ রাসেল ক্রীড়া চক্র এদিন সুযোগ তৈরি করে এগিয়েও যায়। তবে আক্রমণে ধার বাড়িয়ে প্রথমার্ধেই সমতায় ফেরে বসুন্ধরা কিংস। দ্বিতীয়ার্ধের শুরুটা আক্রমণাত্মক ছিল কিংসের কিন্তু পর পর দুটি সুযোগ নষ্ট করায় এগিয়ে যাওয়া হয়নি। অবশ্য কিংসকে আটকে রাখতে পারেনি রাসেলের রক্ষণভাগ। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। লীগের দ্বিতীয় পর্বে টানা ষষ্ঠ ম্যাচ জিতে নিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। গতকাল কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৩-২ গোলে হারায় বসুন্ধরা কিংস। আক্রমণ প্রতি-আক্রমণের ম্যাচে রাসেলের হয়ে গোল করেন আইজার আখমাতোভ ও মান্নাফ রাব্বি। কিংসের গোলদাতা মিগেইল দামাসেনা, খালিদ শাফি ও রবসন রবিনহো।
প্রথম লেগে এই অ্যারেনাতে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা। জয় পেলেও গতকাল ঠিক চেনারূপে দেখা যায়নি বসুন্ধরা কিংসকে।

বিশেষ করে আক্রমণভাগের খেলোয়াড়রা পারেননি নিজেদের মেলে ধরতে। বিপলু আহমেদের সঙ্গে দলের প্রানভোমরা ব্রাজিলিয়ান রবসন রবিনহো অবিশ্বাস্য মিস করেছেন। সুযোগগুলো নষ্ট না করলে জয়ের ব্যবধানটা আরও বড় হতে পারতো। এদিন জয় পাওয়ার মতো পারফরম্যান্স করেছেন রাসেলের খেলোয়াড়রা। ম্যাচের ২৮তম মিনিটে লিড নেয় জুলফিকার মাহমুদ মিন্টুর দল। বল নিয়ে ঢুকে পড়ার সময় বক্সের মধ্যে আকিনাদকে ফেলে দেন বিশ্বনাথ ঘোষ। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে কিংসের খেলোয়াড়রা এর প্রতিবাদ করতে থাকেন। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন নেন আইজার আখমাতোভ। রাসেলের এগিয়ে যাওয়ার আনন্দ প্রথমার্ধেই মিলিয়ে যায়। ম্যাচের ৩৮তম মিনিটে বাঁ প্রান্ত দিয়ে বক্সে মধ্যে ঢুকে পড়েন রবসন। একজনকে কাটিয়ে জায়গা বানিয়ে মাইনাস করেন। চলতি বলে দারুণ শটে গোল করেন মিগুয়েল ফেরেইরা। দ্বিতীয়ার্র্ধে আট মিনিটের মধ্যে দুটি সহজ সুযোগ নষ্ট করেন বিপলু ও রবসন। তাতে অবশ্য হতাশায় পুড়তে হয়নি কিংসকে। ম্যাচের ৬৫তম মিনিটে লিড নেয় বসুন্ধরা। ডান প্রান্ত থেকে মিগুয়েল ফেরেইরার সেট পিসে রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ঠিকমতো ফেরাতে পারেননি। সামনে বল পান খালেদ শাফিইয়ে। ঠান্ডা মাথায় বল জালে জড়ান ইরানি এ ডিফেন্ডার। নির্ধারিত সময় শেষ হওয়ার পাঁচ মিনিট আগে রবসন গোল করলে অনিশ্চয়তা কাটে কিংসের। তবে ম্যাচের যোগ করা সময়ে বদলি মান্নাফ রাব্বির গোলে জমে ওঠে ম্যাচটি। আর রেফারির শেষ বাঁশি বাজতে জয়ের আনন্দে মেতে ওঠেন রবসনরা। এ জয়ে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে কিংস, সমান ম্যাচে ১৮ পয়েন্ট পাওয়া রাসেলের অবস্থান অষ্টম।