২০২২-২৩ অর্থবছরে চবির প্রাক্কলিত বাজেট ৩৮২ কোটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেট ও ২০২২-২৩ অর্থবছরের প্রাক্কলিত বাজেট অনুমোদন হয়েছে।

রোববার (২৬ জুন) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে শনিবার (২৫ জুন) সন্ধ্যায় চবির চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত চবি সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির ৫৮তম যৌথ সভায় এ বাজেট অনুমোদন হয়।
চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় ২০২১-২২ অর্থবছরের সংশোধিত রাজস্ব বাজেট ৩৮৭ কোটি ৩২ লাখ টাকা এবং ২০২২-২৩ অর্থবছরের প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লাখ টাকা অনুমোদন করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। করোনা মহামারিসহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সবার সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে চবি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সব পর্ষদের সহযোগিতা কামনা করেন।

সভায় সিন্ডিকেট ও এফসির যৌথ সভায় চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এসএম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. একেএম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, এফসি সদস্য অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান এবং অধ্যাপক ড. সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।