স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চবিতে আনন্দ শোভাযাত্রা

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল সহ সারা দেশের কোটি মানুষের আশা আকাঙ্খার প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশের মানুষের সাথে চবি পরিবারও অত্যন্ত আনন্দিত। এ উপলক্ষে ব্যানার, ফেস্টুন, পোস্টার, স্টিকার সহ আলোকসজ্জায় ক্যাম্পাস অপরূপ সাজে সজ্জিত করা হয়।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে ২৫ জুন ২০২২ সকাল ১০.০০ টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান অবলোকন করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাননীয় উপাচার্য ও উপ-উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা চবি ব্যবসায় প্রশাসন অনুষদ চত্বর থেকে শুরু হয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়। এরপর মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, মাননীয় উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।
মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানান। তিনি বলেন, আজ আমরা আনন্দে উদ্বেলিত, অভিভূত এবং আবেগতাড়িত। তিনি বলেন, এ সেতু গৌরবের ও অহংকারের প্রতীক, এ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের ফলে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের যে দ্বার উন্মোচিত হয়েছে তা অভূতপূর্ব। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব, রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, আস্থা ও দৃঢ় পদক্ষেপের ফলে স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা আপস করেননি; সাহসিকতার সাথে সমস্ত চক্রান্ত এবং বাধাকে অতিক্রম করে তিনি স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন।  মাননীয় উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। ঐতিহাসিক এ দিনে আনন্দে উদ্বেলিত হয়ে উপস্থিত সকলকে মাননীয় উপাচার্য মিষ্টিমুখ করান। তিনি চবি পরিবারের সকলকে স্বতঃস্ফূর্তভাবে আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করায় আন্তরিক ধন্যবাদ জানান।
আনন্দ শোভাযাত্রায় চবির সম্মানিত ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, কলেজ পরিদর্শক, প্রভোস্ট বৃন্দ, সহকারী প্রক্টর বৃন্দ, শিক্ষকবৃন্দ, অফিস প্রধান বৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, শিক্ষার্থী বৃন্দ, ছাত্রলীগ চবি শাখার নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন ।