চট্টগ্রামে পদ্মা সেতুর রেপ্লিকা, চট্টগ্রামজুড়ে আয়োজন

পদ্মা সেতু উদ্বোধনের উৎসবের রেশ শুধু পদ্মাপারেই নয়, এই উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে সারা দেশে। ঐতিহাসিক মুহূর্ত উদ্‌যাপনে পিছিয়ে নেই বন্দর নগর চট্টগ্রামও। নানা আয়োজন আর কর্মসূচির মধ্যে পালন করা হচ্ছে গৌরবের এ অর্জন।

চট্টগ্রাম জামালখানে পদ্মা সেতু রেপ্লিকা স্থাপন করা হয়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশের উদ্যোগে এটি তৈরি করা হয়। অনেকে এই রেপ্লিকা দেখতে ভিড় করেছেন। এর ছবিও তুলে রাখেন তাঁরা।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চট্টগ্রাম নগরে উৎসবের পরিবেশ বিরাজ করছে। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে সেতু উদ্বোধনের অনুষ্ঠান বড় পর্দার মাধ্যমে প্রচারের ব্যবস্থা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন ও নগর আওয়ামী লীগ। মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড।

পুরোনো রেলস্টেশনে আজ বেলা তিনটায় আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। এ ছাড়া জেলা প্রশাসনের আয়োজনে থাকবে কনসার্ট। জেলা প্রশাসনের উদ্যোগে বিকেল চারটায় এম এ আজিজ স্টেডিয়ামের পাশে জিমনেশিয়াম মাঠে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবে ব্যান্ড তিরন্দাজ, নাটাই ও সাসটেইন। আর রাতে থাকবে আতশবাজির প্রদর্শনী। এ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ইস্পাহানি মোড় থেকে কাজীর দেউড়ি, কাঠের বাংলো থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড়সহ আরও কয়েকটি সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

সকাল নয়টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচি শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যাপী এসব অনুষ্ঠান চলবে।