আলভেজকে রাখছে না বার্সেলোনা

ধুঁকতে থাকা বার্সেলোনার দিন ফেরাতে দল ভারি করেছেন জাভি হার্নান্দেজ। স্প্যানিশ কিংবদন্তির সেই মিশনে ফ্রি এজেন্ট দানি আলভেজ ফিরেছিলেন ন্যু-ক্যাম্পে। ব্লাউগ্রানাদের বিপদ কাটিয়ে ওঠার সারথি হতে পেরেছেন ঠিকই, তবে কাতালুনিয়ায় থিতু হতে পারছেন না ব্রাজিলিয়ান ডিফেন্ডার। আলভেজের সঙ্গে চুক্তি নবায়ন করবে না বার্সেলোনা।

শুধু বার্সার জন্যই নয়; নিজের জন্যও দ্বিতীয় মেয়াদে বার্সেলোনায় ফিরেছিলেন আলভেজ। কাতার বিশ্বকাপে জাতীয় দলে সুযোগ পেতে খেলার মধ্যে থাকতে চেয়েছিলেন ৩৯ বছর বয়সী এই ডিফেন্ডার। তবে বার্সা তার অনুরোধ রাখেনি।

স্প্যানিশ দৈনিক মার্কার খবর, বুধবার স্থানীয় সময় সকালে বার্সেলোনা জানিয়ে দেয়, তার সঙ্গে চুক্তি নবায়ন করা হবে না। স্প্যানিশ গণমাধ্যমের খবর, চেলসির রাইটব্যাক সিজার আজপিলিকুয়েতাকে ভেড়াতেই আলভেজকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা।

নিজের ইনস্টাগ্রামে আলভেজ লিখেছেন, ‘প্রিয় বার্সা সমর্থকেরা, বিদায় বলার সময় হয়েছে। আট বছরের বেশি সময় আমি এই ক্লাবকে সব দিয়েছি। কিন্তু জীবনে যেমন বছর ঘোরার সঙ্গে চলার পথও পাল্টে যায়, আমাদের গল্পগুলোও যেমন অন্য কোথাও লেখা হয়- এখানেও ঠিক তাই ঘটল।’

আলভেজ লিখেছেন, ‘আমাকে ফিরিয়ে বিদায় বলার সুযোগটা যারা দিয়েছিলেন তাদের ধন্যবাদ। কিন্তু যাদের সঙ্গে এতটা দিন খেলে এসেছি তাদের ধন্যবাদ জানানোর আগে আমি বিদায় বলতে পারছি না।

সবাইকে ধন্যবাদ। ক্লাবের স্টাফদেরও ধন্যবাদ জানাই। তারা আমাকে ফিরিয়ে এনে প্রিয় জার্সিটি পরার সুযোগ করে দিয়েছেন। কতটা আনন্দিত আমি বোঝাতে পারব না। আশা করি তারা আমার পাগলামো আর মিস করবে না। আমার প্রত্যাশা, ক্লাবে যারা আছেন তারা বার্সার গল্পটা বদলাতে পারবেন।
শেষে আলভেজ লিখেছেন, ‘আশা করি এই বিশ্ব যেন ভুলে না যায়, একটা সিংহ ৩৯ বছর বয়সেও পাগলাটে সিংহই থাকে।’
সেভিয়া থেকে ২০০৮ সালে প্রথম দফায় বার্সেলোনায় যোগ দেন আলভেজ। ব্লাউগ্রানাদের হয়ে সম্ভাব্য সব খেতাবই অর্জন করেছেন এই রাইটব্যাক। ছয়বার লা লিগা, তিনবার চ্যাম্পিয়নস লীগ, উয়েপা সুপার কাপও জিতেছেন তিনি। ২০১৬ সালে বার্সেলোনা ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান আলভেজ। গত বছরের নভেম্বরে আলভেজকে মৌসুমের বাকি সময়ের জন্য ফ্রি ট্রান্সফারে ফিরিয়ে আনে বার্সা। দ্বিতীয় মেয়াদে ঢিফরে ১৭ ম্যাচ খেলেছেন আলভেজ। ১৬ ম্যাচেই ছিলেন দলের মূল একাদশে। ম্যাচগুলো খেলে ১টি গোলের সঙ্গে ৩টি অ্যাসিস্ট করেন আলভেজ।