যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র লাইলাতুল কদর

যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র লাইলাতুল কদর। হাজার মাসের ইবাদতের সওয়াব পেতে এশার নামাজে প্রতিটি মসজিদে ছিল উপচে পড়া ভিড়।

নিয়মিত এশার নামাজ, তারাবির নামাজের বাইরে মুসল্লিরা আদায় করেছেন শবে কদরের নফল নামাজও। ছিল বিশেষ বয়ান, মিলাদ, কিয়াম, জিকির, কোরআন তেলাওয়াত, দরুদ পাঠসহ কবর জেয়ারত।
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যা থেকে শুরু হয় শবে কদরের আমল। প্রতিটি মসজিদে বিশেষ দোয়া করা হয় করোনামুক্তি, বিশ্বশান্তি, দেশ ও জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনায়।

মসজিদের পাশাপাশি চট্টগ্রামের বিভিন্ন দরগাহ, মাজার, পীর আউলিয়ার আস্তানা, খানকাহ, দরবারেও ছিল ভক্তদের ভিড়। চৈতন্যগলিসহ বড় বড় কবরস্থানগুলোতে স্বজনদের কবর জেয়ারত করতে দেখা যায় অনেককে। প্রতিটি মসজিদের সামনে বসেছে আতর, টুপি, তসবিহ, আগরবাতি, মোমবাতি, জায়নামাজের ভাসমান দোকান। অনেকে দান সদকা করেছেন গরিব, দুস্থদের।

জমিয়তুল ফালাহ মসজিদে শবে কদরের নামাজ পড়তে আসা মুসল্লি ইকবাল হোসেন বলেন, আজ সেহেরি পর্যন্ত নফল নামাজ, কোরআন তেলাওয়াত, দরুদ, জিকির, কিয়ামুল লাইল, তাহাজ্জুদ নামাজ পড়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এসেছি। সেহেরির পর ফজরের নামাজ আদায় করে বিশ্রাম করব।

শুধু মসজিদ-মাজার নয়, প্রতিটি ঘরে ঘরে শবে কদর পালিত হচ্ছে বিশেষ মর্যাদায়।