কক্সবাজারে রহস্যময় আগুন উদ্‌গীরণ, লোকজনের মাঝে বেশ কৌতূহল

কক্সবাজার সরকারি কলেজের সামনে ইলিয়াছ মিয়া হাইস্কুল সংলগ্ন এলাকায় একটি স্থানে মাটির ভেতর থেকে আগুন উদ্‌গীরণ হয়েছে।

রোববার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা ইফতারের আগ থেকে প্রায় দুঘণ্টা আগুন উদ্‌গীরণের পর ফায়ার সার্ভিস দল আগুন নিভিয়ে দিয়েছে।

তবে আগুন নিভলেও ধোঁয়া বের হচ্ছে।
হঠাৎ আগুন উদ্‌গীরণ নিয়ে স্থানীয় লোকজনের মাঝে বেশ কৌতূহলের সৃষ্টি হয়। মুহূর্তেই রহস্যময় এ আগুন দেখতে বিপুল উৎসুক জনতা ভিড় করে সেখানে।

স্থানীয়রা জানান, বিকেলের দিকে ওই স্থানে একটি গর্ত থেকে ধোঁয়া বের হওয়া শুরু হয়। এটি আস্তে আস্তে বড় হতে থাকে। পরে ধোঁয়া আগুনে রূপ নেয়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এটি কিসের আগুন তা নিয়ে এখনো সঠিক সিদ্ধান্ত মেলেনি।

কক্সবাজার ফায়ার স্টেশনের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় এক ঘণ্টা ধরে পানি ছিটিয়ে আগুন নিভিয়ে দেওয়ার চেষ্টা করে।

তিনি বলেন, মনে হচ্ছে, মাটির ভেতরে চাপা গাছ থেকে আগুনের উদ্‌গীরণ হয়েছে। এটি নিয়ে কাজ করছি আমরা।

স্থানীয় বাসিন্দা জামাল উদ্দীন বলেন, ওই স্থানে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি পুতে রেখে ভরাট করে সড়কের মেরামত করা হয়েছে। এ কারণে আগুন উদ্‌গীরণ হচ্ছে বলে মনে হচ্ছে।

এ দিকে হঠাৎ মাটির নিচ থেকে এভাবে আগুন উদ্‌গীরণ নিয়ে স্থানীয়ভাবে বেশ চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। অনেকেই ধারনা করছেন এটি কি কোনো আগ্নেয়গিরির লাভা! আবার অনেকে বলেছেন, নাকি গ্যাস ক্ষেত্র!