শীতার্ত মানুষের মাঝে চট্টগ্রাম ড্যাবের কম্বল বিতরণ

মাঘ মাসের এই কনকনে শীতের রাতে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়, মেডিকেল কলেজ ও বদনা শাহ মাজার এলাকায় ঘুরে বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া শীতার্ত ছিন্নমূল, বয়স্ক ও অসহায় কর্মজীবী মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতৃবৃন্দ।
শনিবার (২২ জানুয়ারি) মধ্যরাতে ড্যাব চট্টগ্রাম শাখার পক্ষ থেকে বিএনপির প্রতিষ্টাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতার্ত মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। কনকনে শীতে হঠাৎ কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অসহায় মানুষগুলো। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে এই উদ্যোগ নেয়া হয়।
এসময় ছিন্নমূল মানুষগুলো বলেন, রাতে শীতের কারণে যখন ঘুম আসছিল না, তখন চিকিৎসকগণ আমাদের কাছে কম্বল নিয়ে হাজির হন। রাতের আঁধারে আমাদের খোঁজ খবর নিয়ে কম্বল দেয়ায় তাদের কাছে আমরা কৃতজ্ঞ। আল্লাহ এই মানবিক মানুষগুলোর মঙ্গল করবেন।
শীতবস্ত্র বিতরণকালে ড্যাব নেতৃবৃন্দ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ড্যাব দীর্ঘদিন ধরে চট্টগ্রামসহ সারাদেশে বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এর অংশ হিসাবেই এই কনকনে শীতে কোনও দুঃস্থ মানুষ যেন শীতবস্ত্রের জন্য কষ্ট না পায় সেজন্য এসব মানুষের পাশে দাঁড়াচ্ছি। শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে। ড্যাব সব সময় দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের পাশে থাকে।
এসময় উপস্হিত ছিলেন ড্যাব চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক, ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. আব্বাস উদ্দিন, ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ডা. এস এম সারোয়ার আলম, ড্যাব মহানগর শাখার সহ সভাপতি ডা. নুরুল করিম চৌধুরী, চমেক শাখার নেতা ডা. ইয়াসিন আরাফাত, জেলা শাখার দপ্তর সম্পাদক ডা. মো. মইনুদ্দীন মইন, চমেক শাখার সহ সাংগঠনিক সম্পাদক ডা. মেহেদী হাসান ইমাম, সহ দপ্তর সম্পাদক ডা. জাহেদুল আলম ইমন, মানব সম্পদ সম্পাদক ডা. তারেকুল ইসলাম জনি, ছাত্রদল নেতা আলাউদ্দীন আলো, মো. ফয়েজ, এনামুল হক প্রমূখ।