দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ

শুল্ক আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় আত্মসমর্পণের পর জামিন নামঞ্জুর করে দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন-রাজস্ব কর্মকর্তা নাসির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্লা।

ইতিমধ্যে নাসির উদ্দিন মাহমুদ খান অবসরে গেছেন।
বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের নভেম্বরে ঢাকার রয়েল ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি আমদানি করে। শুল্কায়ন ও পণ্য ছাড়ের জন্য নেপচুন ট্রেডিং এজেন্সি ও বনলতা শিপিং এজেন্সিকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুসারে কায়িক পরীক্ষা ও যথাযথ শুল্কায়ন না করে পণ্যগুলো খালাস করা হয়। পরবর্তীতে দুদক তদন্ত করে ওই ঘটনায় ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি ও আত্মসাতের প্রমাণ পেয়ে গত ২৪ নভেম্বর দুদক চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক আবু সাঈদ বাদী হয়ে মামলাটি করেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, নাসির উদ্দিন মাহমুদ খান ও মো. রবিউল ইসলাম মোল্লা উচ্চ আদালতে জামিনের আবেদন করেছিলেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে ৬ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। বৃহস্পতিবার সকালে আত্মসমর্পণ করে দুইজনই জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।