আধুনিক বাংলাদেশের রূপকার জিয়া বাংলাদেশকে নতুন পথের দিশা দিয়েছেন

বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণের পর ডা.শাহাদাত
শহীদ জিয়ার ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগর বিএনপির থেকে নগরীর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ করা হয়। চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডাক্তার শাহাদাত ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর এর নেতৃত্বে নেতাকর্মীরা বেলা ১১ টায় উপস্থিত হয়ে মিছিল সহকারে বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় ডাক্তার শাহাদাত বলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন আধুনিক বাংলাদেশের রূপকার। ৭ নভেম্বর সিপাহী জনতার এক গণঅভ্যুত্থানের মাধ্যমে সেনাবাহিনী ও রাজনৈতিক ক্ষমতার কেন্দ্রে অধিষ্ঠিত হন। পরবর্তীতে তিনি ১৯৭৮ সালের ৩ জুন জনগণের প্রত্যক্ষ ভোটে রাষ্ট্রপতি নির্বাচিত হন। রাষ্ট্রপতি হিসেবে শহীদ জিয়ার সাফল্য বহুবিধ। শহীদ জিয়া নানা সংকটে ও বিধ্বস্ত “তলাবিহীন জুড়ি” আখ্যাপ্রাপ্ত বাংলাদেশকে উন্নতি ও সমৃদ্ধির বিশেষ মর্যাদাপূর্ণ অবস্থায় অধিষ্ঠিত করেছিলেন। বাংলাদেশকে নতুন পথের দিশা দিয়েছেন। তিনি বাংলাদেশের ইতিহাসে একজন সফল রাষ্ট্রনায়কের খ্যাতি লাভ করেছিলেন।

আওয়ামী লীগের পায়ের নিচের মাটি সরে গেছে, তারা এখন কোন উপায় না দেখে বিএনপি’র নেতাকর্মীদের উপর হামলা মামলায় চালিয়ে যাচ্ছে। বিএনপি’র নেতা-কর্মীরা যখন সারাদেশের ১৪৪ ধারা ভঙ্গ করে রাজপথে নামতে শুরু করেছে তখন করোনার নাম দিয়ে সভা-সমাবেশ সমাগম নিষিদ্ধ করেছে। এটা বেশিদিন করা যাবেনা মানুষ প্রতিবাদ করতে শুরু করেছে।
তিনি বলেন,সাধারণ মানুষ আজ দিশেহারা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম দিন দিন বাড়ছে। সরকার এ ব্যাপারে কোনো হস্তক্ষেপ করছেন না।শীতকালের সবজির দিনেও সবজিতে আগুন। ৫০ টাকার নিচে কোন সবজি পাওয়া যাচ্ছে না। এখন আবার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির জন্য সরকার পরিকল্পনা করছে।সরকার জন্মদিন মৃত্যুদিন পালন করে দেশের টাকা শেষ করে দিয়েছে। নেতাকর্মীরা লুটপাট করে সব টাকা বিদেশে পাচার করেছে।তিনি জনগণের উদ্দেশ্যে বলেন এখন আর বসে থাকার সময় নেই রাজপথে নামুন। লুটেরা, ভোটচোর গণতন্ত্রের নামে একদলীয় বাকশাল সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন।
শহীদ জিয়ার ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগর বিএনপির এ কর্মসুচীতে আরো এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, মাহবুব আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মনজু, মো. কামরুল ইসলাম, পাঁচলাইশ থানা বিএনপির আহবায়ক মামুনুল ইসলাম হুমায়ুন, চান্দগাও থানা বিএনপির সভাপতি মো. আজম, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, ওয়ার্ড় বিএনপির নবাব খান, মো. বেলাল, এস এম আবুল কালাম আবু, হাসান উসমান প্রমূখ।