মানিকছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি: যুবলীগ নেতা ইমান হোসেনকে (২৭) অপহরণের প্রতিবাদে মঙ্গলবার (৪ জানুয়ারি) খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের ডাকে এই অবরোধ পালিত হচ্ছে।

সকাল থেকে মানিকছড়ির তিনটহরী, গচ্চাবিল, আমতলসহ বিভিন্ন জায়গায় সড়কে টায়ার জ্বালিয়ে নেতাকর্মীরা পিকেটিং করছেন। এসময় তারা ইমানের মুক্তির দাবি জানান।

অবরোধের কারণে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে মানিকছড়ির অভ্যন্তরীণ সড়কে যানবাহান চলাচল। সন্ধ্যায় ৬টা পর্যন্ত সড়ক অবরোধ চলবে।

যুবলীগ নেতা ইমানকে অপহরণের প্রতিবাদে সোমবার (৩ জানুয়ারি) মানিকছড়িতে অনুষ্ঠিত বিক্ষোভ থেকে অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

ইমান হোসেন মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

গত শনিবার (১ জানুয়ারি) রাত আনুমানিক ৯টার দিকে মানিকছড়ি থেকে বরবিল নিজ বাড়িতে ফেরার পথে তিনি অপহরণ হন। তবে, কারা এই ঘটনায় জড়িত তা জানা যায়নি। ঘটনার পর দিন বাড়ির অদূরের জঙ্গল থেকে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

ইমাম হোসেনরর চাচা শফিকুল ইসলাম ফারুক মানিকছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। অপহরণের ঘটনায় পরিবার থেকে মানিকছড়ি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

মানিকছড়ি থানার কর্মকর্তা (ওসি) মো. শাহনুর আলম জানান, আমরা বিষয়টি গুরুত্বসহকারে দেখছি। প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।