মুশফিক-জয়ের ফিফটি, লিটনের ৯ রানের আক্ষেপ

প্রথম দিনে বল হাতে দাপট দেখালেন তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহী। দ্বিতীয় দিনে আলো ছড়ালেন টাইগার ব্যাটাররা। হাফসেঞ্চুরির দেখা পেলেন মুশফিকুর রহীম ও মাহমুুদুল হাসান জয়। ৯ রানের জন্য অর্ধশত রানের স্বাদ পাননি লিটন দাস। টাইগারদের উজ্জ্বল পারফরম্যান্সে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ম্যাচটি ড্র হয়েছে।
মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে স্বাগতিকরা ৭ উইকেটে ১৪৬ রান করে ইনিংস ঘোষণার পর বাংলাদেশ ৮ উইকেটে ২৬৯ রান করে।

টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভালো পায়নি বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন সাদমান ইসলাম। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ধীরে ধীরে ইনিংস বড় করতে থাকেন মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় উইকেটে দুজনের ৫০ রানের পার্টনারশিপ ভাঙে ৫৩ বলে ২৭ রান করে শান্ত বিদায় নিলে।

দলীয় ৮২ রানে আউট হন মুমিনুল হক। ক্রিজ ছাড়ার আগে ২৭ বলে ৯ রান করেন টাইগার অধিনায়ক।

১৩১ বলে ১১টি চারের সহায়তায় ৬৬ রান করেন মাহমুদুল জয়। পঞ্চম উইকেটে মুশফিক ও লিটন গড়েন ৭৪ রানের জুটি। ৯১ বলে ৬৬ রান করে থামতে হয় মুশফিককে। তার খানিক পর অর্ধশতকের আশা জাগানো লিটনও আউট হন, ৬৮ বলে ৪১ রান করে।

এরপর ইয়াসির আলী চৌধুরী রাব্বি ২১, তাসকিন আহমেদ ১০ ও মেহেদী হাসান মিরাজ অপরাজিত ২০ রান করেন। ৭৬.৪ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান জড়ো করে বাংলাদেশ।

বৃষ্টি না হলে হয়তো জয়ই পেতো বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত কারণে প্রথম দিনে মাত্র ২৭.৩ ওভার খেলা হয়েছে। তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহীর দাপুটে বোলিংয়ের মুখে ৭১ রান তুলতেই ৫ উইকেট হারায় কিউইরা। প্রথম দিনে রাহী ৩ এবং তাসকিন ২ উইকেট নেন।
দ্বিতীয় দিনে জেকভ ভুলা ৫৭ রান করেন। শেষ দিনে কিউইদের দুটো উইকেটই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।