মেসির অভিষেকের ইঙ্গিত, টিকিট নিয়ে হাহাকার

গত ১৪ই আগস্ট মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সে ম্যাচে খেলেননি ফরাসি জায়ান্টদের নবাগত প্রাণভোমরা লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারের উপস্থিতিতেই পার্কে দেস প্রিন্সেস ছিল কানায় কানায় ভর্তি। স্ত্রসবুর্গের বিপক্ষে ম্যাচটি দেখেছিল ৪৮ হাজার দর্শক। এবার মিললো মেসির অভিষেকের ইঙ্গিত। আর তাতেই টিকিট সংগ্রহে হুমড়ি খেয়ে পড়েছেন পিএসজি সমর্থকরা।
পিএসজির জার্সিতে লিওনেল মেসির অভিষেক এখনও নিশ্চিত নয়। তবে কোচ মাউরিসিও পচেত্তিনো ইঙ্গিত দিয়েছেন, আগামী সপ্তাহে হতে পারে আর্জেন্টাইন কিংবদন্তির অভিষেক। রিমসের বিপক্ষে।

আর তাতেই টিকিট সংগ্রহের প্রতিযোগিতায় নেমেছে পিএসজি সমর্থকরা। ইতিমধ্যেই ২১ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ১০ দিন আগে থেকেই স্টেডিয়ামের বাইরে ঝুলিয়া দেয়া হয়েছে ‘নো টিকিট’ সাইনবোর্ড।
তবে তিন সপ্তাহ আগে ছিল ভিন্ন চিত্র। হোম ম্যাচটির জন্য মাত্র ৬ হাজার টিকিট বিক্রি করতে পেরেছিল রিমস।
ফরাসি জাতীয় ক্রীড়া দৈনিক ‘লেকিপে’কের এক প্রতিবেদনে বলা হয়, রিমসের মাঠে সেই ম্যাচটি দেখতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে টিকিট কিনেছেন সমর্থকেরা। রিমসের টিকিট অফিসের প্রধান আলেকজান্ডার জেয়ানিন জানিয়েছেন, ‘অনলাইনে চিলি, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, মিশর; এমনকি ভারত থেকে কেনা হয়েছে টিকিট।’
শুধু দর্শকেরাই নন; ৩৪ বছর বয়সী মেসির ঐতিহাসিক অভিষেক কভার করতে উঠেপড়ে লেগেছে সংবাদমাধ্যমগুলোও। লেকিপ জানায়, ইতিমধ্যেই এক্রিডিটেশনের জন্য ১২০টি আবেদন জমা পড়েছে।
শুধু মেসিই নন; এই ম্যাচে তার বার্সেলোনার সতীর্থ নেইমারকেও দেখা যেতে পারে। ব্রাজিলিয়ান স্টার এখনও নতুন মৌসুমে পিএসজির হয়ে মাঠে নামেননি। স্প্যানিশ পত্রিকা ‘দিয়ারিও এএস’র এক প্রতিবেদনে বলা হয়, রেইমসের বিপক্ষে বিশ্বের অন্যতম সেরা ত্রয়ীকে দেখা যেতে পারে। ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মাঠে নামবেন মেসি এবং নেইমার।
গত ম্যাচে ব্রেস্তের বিপক্ষে ইনজুরিতে পড়েছেন পিএসজির আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। চোট সারিয়ে মাঠে ফিরতে ১ সপ্তাহের মতো লাগবে। যেকারণে আক্রমণভাগে সেরা ত্রয়ীদের দেখা এখন শুধুই সময়ের অপেক্ষা।