সর্বোচ্চ ভ্যাটদাতার স্বীকৃতি পেলেন যারা

ভ্যাট দিবসে জাতীয় পর্যায়ের জেলা ভিত্তিক সর্বোচ্চ ভ্যাট দাতা হিসেবে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের অধীন ৪টি প্রতিষ্ঠানকে সম্মাননাপত্র ও স্মারক দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- উৎপাদন খাতে চট্টগ্রামের এক্সক্লুসিভ ক্যান লিমিটেড, সেবা খাতে চৌধুরী টি ওয়্যার হাউস ও বান্দরবানের ভেনাস রিসোর্ট অ্যান্ড কফি হাউস এবং ব্যবসায় খাতে খাগড়াছড়ির মেসার্স ফোর স্টার এন্টারপ্রাইজ।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের সৈকত সম্মেলন কক্ষে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননাপত্র ও স্মারক দেওয়া হয়।

অতিরিক্ত কমিশনার মো. কামরুজ্জামানের স্বাগত বক্তব্যের মাধ্যমে মূল ওয়েবিনার শুরু হয়। কি-নোট পেপার উপস্থাপন করেন উপ-কমিশনার মো. আহ্সান উল্লাহ্। আলোচনা করেন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম ও কাস্টমস বন্ড কমিশনার মো. মাহবুবুজ্জামান।

এ সময় কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট খাগড়াছড়ি বিভাগের ডেপুটি কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা ফাতেমা নূর উপস্থিত ছিলেন।

রাজস্ব আহরণ ত্বরান্বিত করার লক্ষ্যে ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ ও অবদান রাখার জন্য চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা সুলতানা আহ্বান জানান।

ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির প্রতিশ্রুতি দেন এবং করদাতাদের স্বচ্ছতার সঙ্গে ব্যবসা পরিচালনার আহ্বান জানান।