১ লাখ ৪৮ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ১

মিয়ানমার থেকে নদী পথে এনে চট্টগ্রাম কালুরঘাট এলাকায় খালাস করার সময় ১ লাখ ৪৮ হাজার পিস ইয়াবাসহ মো. সোহেল উদ্দিন (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার যুবক মো. সোহেল উদ্দিন সাতকানিয়া উপজেলার ঢেমশা ইছামতি এলাকার মো. আব্দুল জলিলের ছেলে।
মো. সোহেল উদ্দিন বান্দরবান জেলার রুমা বাজার এলাকায় বসবাস করতেন।

রোববার (২২ নভেম্বর) ভোররাতে চান্দগাঁও থানাধীন কালুরঘাট বিআরটিসি সার উঠানোর ঘাঠ এলাকা থেকে সোহেল উদ্দিনকে গ্রেফতার করা হয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, কালুরঘাট বিআরটিসি সার উঠানোর ঘাঠ এলাকা থেকে ১ লাখ ৪৮ হাজার পিস ইয়াবাসহ মো. সোহেল উদ্দিন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। সোহেল উদ্দিন মিয়ানমার থেকে সরাসরি নদীপথে এসব ইয়াবা চট্টগ্রামে নিয়ে এসেছে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারের পর সোহেল উদ্দিন তার আরও তিন সহযোগীর নাম প্রকাশ করেছে। তাদেরও মামলায় আসামি করা হয়েছে। জাহেদ, জিসান ও মো. আবুল কালাম নামে সোহেলেও ওই তিন সহযোগী পলাতক রয়েছে।

ওসি আতাউর রহমান খোন্দকার বলেন, গ্রেফতার সোহেল উদ্দিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

মামলার তদন্ত কর্মকর্তা চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) কাউছার হামিদ বলেন, গ্রেফতার সোহেলের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। সোমবার রিমান্ড শুনানি হবে। সোহেলের সঙ্গে ইয়াবা ব্যবসায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।