মানহানিকর পোস্টের প্রতিবাদে মেম্বার মীর কাসেমের সংবাদ সম্মেলন”

কুতুবদিয়ার কৈয়াবিল ইউপির ৪ নং ওয়ার্ডের সদস্য মীর কাশেমের বিরুদ্ধে কিছু সংখ্যক কুচক্রীমহল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে একই এলাকার মোরশেদ আলমসহ ও তার সহযোগী চক্র কতৃর্ক মানহানিকর পোস্ট করে হয়রানি করার প্রতিবাদে শুক্রবার  (১৩ নভেম্বর)  বিকালে কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের হল রুমে সংবাদ সম্মেলন করেন ইউপি সদস্য মীর কাশেম। এ সময় এলাকার শতশত মানুষ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। মীর কাসেম লিখিত বক্তব্যে বলেন,

আজ একটি বিষয়ে অবগত করতে ও প্রতিকার পেতে আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

আমি মীর কাসেম, পিতা-মৃত সিরাজুল মনির, মাতা-পরিছার বেগম, গ্রাম- মধ্যম কৈয়ারবিল এবং পরপর দুইবার কৈয়ারবিল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের  নির্বাচিত মেম্বার হই। সেই সাথে, ১৯৯৭ হতে রাজনীতি শুরু করি। ৩ বছর ইউনিয়ন ছাত্রলীগের দায়িত্ব পালনকরি। ২০০১ সালে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক হিসেবে নির্বাচিত হই। এরপর সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে অনেক দায়িত্ব পালন করি। ২০০৩ সাল থেকে৷ কৈয়ারবিল ইউনিয়ন  যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছি এবং পরপর দুইবার জেলা যুবলীগের কাউন্সিলর হই। বর্তমানেও ইউনিয়ন সভাপতির দায়িত্বে আছি এবং উপজেলার সদস্য হিসেবে দায়িত্বে আছি।

অর্থাৎ, আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। আগামী চেয়ারম্যান নির্বাচন করার মনস্থির

করেছি এবং সে লক্ষ্যে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। আমার নির্বাচনী এলাকা কৈয়ারবিল ইউনিয়নের পশ্চিমপাশের সৈকত থেকে বালি উত্তোলন হচ্ছে। আমার একই এলাকার মোরশেদ আলমসহ সংঘবদ্ধ কিছু ব্যক্তি ভুল তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে জড়িয়ে বিভিন্ন ধরনের  মিথ্যা ও বানোয়াট স্ট্যাটাস দিয়ে যাচ্ছে।

আর এতে বিভিন্ন ধরনের কমেন্ট করে আমাকে এলাকায় ও সমাজে হেয় প্রতিপন্ন করে যাচ্ছে। তাই আসল বিষয়টি জানাতে আমি আপনাদের সামনে হাজির হয়েছি, চলিত বছরের ৬ ফেব্রুয়ারী আমার সহযোগিতায় “ঝাউচারা রোপনের মাধ্যমে সবুজ বেষ্টনী নির্মাণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্প” বাস্তবায়ন

করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ মহোদয় প্রকল্পের উদ্বোধন করেন এবং কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর প্রকল্পটির উদ্যেক্তা ছিলেন। এ সময় দুই হাজার ঝাউ চারা রোপন করি। তন্মধ্যে এক হাজার ঝাউ  গাছ বড় হয়েছে, যা এখনো সাক্ষী হয়ে বেঁচে আছে। আমি চরের বালি রক্ষার্তে যেখানে গাছ রোপন করেছি,সেখানে কেউ বিশ্বাস করবে আমি বালু উত্তোলন করছি। কিন্তু মোরশেদ আলমের নেতৃত্বে একটি কুচক্রীমহল আমার রাজনৈতিক পক্ষ হয়ে আমার সুনাম ক্ষুন্ন করে চলেছে। তারা যদি তাদের এমন কর্মকান্ড প্রত্যাহার না করে  আমি আইনের দারস্থ হবো। আমি আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা,বানোয়াট, ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যম মানহানিকর পোস্ট দেয়ার প্রতিবাদ জানচ্ছি।