কাপ্তাইয়ে কিশোর গ্যাংয়ের তৎপরতা বৃদ্ধি
ব্যবসায়ীর ৭০ হাজার টাকা ছিনতাই


কাপ্তাই প্রতিনিধি
কাপ্তাইয়ে কিশোর গ্যাংয়ের অপতৎপরতা বেড়ে চলছে। এদের অপতৎপরতায় এলাকাবাসির মধ্যে আতংঙ্ক বিরাজ করছে। কিশোর গ্যাংয়ের কবলে পড়ে এক ব্যবসায়ীর ৭০ হাজার টাকা ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। কাপ্তাইয়ে একের পর এক কিশোর গ্যাং বিভিন্ন অপরাধে জড়িয়ে চুরি,ছিনতাই, মারামারিসহ নানা অপকর্ম করছে। এদের অপতৎপরতা রোধে কোন ধরনের পদক্ষেপ না নেওয়ায় দিনদিন বিভিন্ন ঘটনা ঘটেই চলছে। কিশোর গ্যাং চন্দ্রঘোনা, কলাবাগান,বারঘোনা,শিলছড়ি,লগগেইট এলাকা,নতুন বাজার,শিল্প এলাকা,জাকির হোসেন স’ মিল এলাকায় গত ২-৩ মাস ধরে এরা বিভিন্ন অপরাধ করে চলছে।সংশ্লিষ্ট প্রশাসনের
নিকট এদের ব্যাপারে বিভিন্ন তথ্য রয়েছে।এছাড়া গোয়েন্দা রির্পোট বা উপজেলা আইন-শৃঙ্খলা সভায় বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানগন অভিযোগ করলেও তেমন কোন সুফল পাচ্ছেনা এলাকাবাসি।
এদিকে, গত বৃহস্পতিবার(১ অক্টোবার) কাপ্তাই নতুন বাজারের মুরগী ব্যবসায়ী মোঃ জলিল বেচাবিক্রি করে রাত ১২টার দিকে ব্যাগে করে ৭০ হাজার টাকা নিয়ে নিজ বাসা মুরগীর টিলায় যাওয়ার পথে কিশোর গ্যাং তিতুমীর একাডেমীর পার্শ্ব‌বর্তী ব্রিজের ওপর ব্যবসায়ী জলিল কে আটক করে টাকা ছিনতাই করে নিয়ে যায়। জলিল জানান, কোন কিছু বুঝে উঠার আগেই তারা টাকা গুলো ছিনতাই করে নিয়ে জঙ্গলের ভিতর পালিয়ে যায় কিশোর গ্যাংয়ের কয়েক সদস্য। এছাড়া সজল টেলিকমকে মারধর,নতুন বাজারে ২ ব্যবসায়ীয় দোকান হতে প্রায় ৯০ হাজার টাকা চুরি করে নিয়ে যাওয়ারও অভিযোগ রয়েছে। এছাড়া, দোকান,বাসা-বাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানে হরহামেশা চুরির ঘটনা ঘটে চলছে। এই কিশোর গ্যাং বিভিন্ন অপরাধ করায় এলাকাবাসির মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আইন-শৃঙ্কলা বাহিনী এদের বিরোদ্ধে তড়িৎ ব্যবস্থা না নিলে এলাকায় আরো বড় ধরনের ঘটনার আশংঙ্কা করছে এলাকাবাসি।