‘দেশি’ মুরগি বলে ‘সোনালি’ বিক্রি করায় জরিমানা

‘সোনালি’ জাতের খামারের মুরগিকে বেশি দামের ‘দেশি’ মুরগি বলে বিক্রি করায় একজন বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) খুলশী থানাধীন কর্ণফুলী কমপ্লেক্সের কাঁচাবাজারে হারুনের মুরগির দোকানকে এ অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
একই সঙ্গে ক্রেতাকে টাকা ফেরত দেওয়ার নির্দেশও দেন অধিদফতরের কর্মকর্তারা।

এপিবিএন-৯ এর সহায়তায় বাজার তদারকি অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, মূল্য তালিকা প্রদর্শন না করায় কর্ণফুলী কমপ্লেক্সের মূঈনিয়া স্টোর, হাজি স্টোর, মক্কা স্টোর, আজিজ সওদাগরের মাংসের দোকান, মঞ্জুর সওদাগরের মাংসের দোকান, নিউ শাহ্ আমানত স্টোরকে ২ হাজার টাকা করে, আলমগীর পোলট্রি হাউসকে ৩ হাজার টাকা, আল বারাকাত স্টোরকে ৬ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

বায়েজিদ থানার বায়েজিদ বাজারের শাহাদাত স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। একই থানার ক্যান্টনমেন্ট কাঁচাবাজারের জনতা পোলট্রিকে আগে সতর্ক করা সত্বেও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।