রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান হাসপাতালগুলোতে অক্সিজেন সিলিন্ডার উপহার

 

তিন পার্বত্য জেলার (রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান) সদর হাসপাতালগুলোতে করোনা চিকিৎসার সহায়তায় ৪৫টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড (পাচউবো)।

রোববার (২১ জুন) দুপুরে উন্নয়ন বোর্ড প্রাঙ্গণে অক্সিজেন সিলিন্ডারগুলো দেওয়া হয়।

সেসময় উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, সদস্য প্রশাসন আশিষ বড়ুয়া, সদস্য পরিকল্পনা প্রকাশ কান্তি চৌধুরী, তিন পার্বত্য জেলার সিভিল সার্জনসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা।

সারাদেশে করোনার কাছে মানুষ অসহায় হয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্ত অনেক রোগী অক্সিজেনের অভাবে ভোগেন। যার কারণে তাদের শ্বাস-প্রশ্বাসের তীব্র সমস্যা দেখা দেয়। সঠিক সময়ে হাসপাতালগুলোতে  অক্সিজেনের সরবরাহ না থাকায় অনেকে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এছাড়া একটি অসাধু ব্যবসায়ী চক্রের কারণে বর্তমানে বাজারে অক্সিজেনের কৃত্রিম সংকটও সৃষ্টি হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, এসব বিবেচনা করে করোনা মোকাবিলায় এবং আক্রান্ত রোগীদের চিকিৎসার স্বার্থে তিন পার্বত্য জেলার সদর হাসপাতালগুলাতে ১৫টি করে মোট ৪৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে পাচউবো।