৭২-এর সংবিধানে ফিরতে হবে : শওকত বাঙালি

বাংলাদেশে জঙ্গী মৌলবাদ ও সাম্প্রদায়িক সন্ত্রাস দমনে সরকারকে ’৭২-এর সংবিধানে ফিরতে হবে এবং এর কোন বিকল্প নেই উল্লেখ করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, বাংলাদেশে নির্বাচন কেন্দ্রীক সংখ্যালঘু নির্যাতন একটি নিয়মিত বিষয় ছিলো। এখন সেটি উৎসবকে কেন্দ্র করে হচ্ছে। এটি অত্যন্ত লজ্জার এবং বেদনার।
সারা দেশে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, গত ৩০ বছর ধরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জামায়াতে ইসলামীর মৌলবাদী সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধকরণের জন্য আন্দোলন করছে। বাংলাদেশকে জঙ্গী মৌলবাদ ও সাম্প্রদায়িক সন্ত্রাসের অভিশাপ থেকে মুক্ত করার ক্ষেত্রে প্রধান করণীয় হচ্ছে জামায়াত-শিবির সহ ধর্মের নামে রাজনীতি নিষিদ্ধ করা, যা জাতির পিতা বঙ্গবন্ধু এবং তার সহযোগীরা করেছিলেন বাংলাদেশের আদি সংবিধানে।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
১৭ অক্টোবর, সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয় নগরীর মোমিন রোডের চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনে সংগঠনের জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদারের সভাপতিত্বে ও কার্যকরি সাধারণ সম্পাদক অলিদ চৌধুরীর সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি দীপংকর চৌধুরী কাজল, সহ-সাধারণ সম্পাদক মো. হাবিব উল্ল্যা চৌধুরী ভাস্কর, সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক চৌধুরী, মো. আসাদুজ্জামান জেবিন, অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন, মোহাম্মদ রকিব হাসান, মোহাম্মদ জামশেদুল ইসলাম চৌধুরী, আজমীরুল ইসলাম প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আগামী ১৯ অক্টোবর, মঙ্গলবার, বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদী মানববন্ধন ও ২৫ অক্টোবর, সোমবার, আন্তর্জাতিক ওয়েবিনারের উদ্যোগ নেয়া হয়েছে।