বিএনসিসি নৌ শাখা চবি’র ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

মুজিব শতবর্ষের কর্মসূচির অংশ হিসেবে ২০ সেপ্টেম্বর ২০২১ বেলা ১১.০০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) নৌ শাখা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এ সময় চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টরবৃন্দ, বিএনসিসি চট্টগ্রাম ফ্লোটিলা অধিনায়ক লেঃ মোঃ গোলাম মোহায়মেন, বিএনসিসি নৌ শাখা, চবি’র সাবেক প্রধান প্রফেসর ড. মোঃ তৌহিদ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন বিএনসিসি, নৌ শাখা, চবি’র প্লাটুন কমান্ডার জনাব মোঃ আহসানুল কবীর।
মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে সময়োপযোগী একটি জনসচেতনতামূলক কার্যক্রম আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশ-জাতির যে কোন দুর্যোগপূর্ণ মুহুর্তে বিএনসিসি ক্যাডেটবৃন্দের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক তাদের এ কার্যক্রম নিয়মিত অব্যাহত রাখার জন্য এবং যে কোন দুর্যোগে দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য মাননীয় উপাচার্য আহবান জানান। পরে মাননীয় উপাচার্যের নেতৃত্বে একটি সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়।
বিএনসিসি নৌ শাখা, চট্টগ্রাম ফ্লোটিলা ক্যাডেট এডজুটেন্ট মোঃ ইমরুল হাসানের সঞ্চালনায় এতে বিএনসিসি’র কর্মকর্তা ও ক্যাডেটবৃন্দ এবং সংশ্নিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।