১৪ তম যুব প্রধান সম্মেলন শেষ

রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবেক বিভাগ আয়োজিত দুইদিন ব্যাপি ১৪ তম যুব প্রধান সম্মেলন গত মঙ্গলবার শেষ হয়েছে। রাজধানীর হলি ফ্যামিলি মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে এই সম্মেলন দুই দিন ব্যাপি এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

 

প্রধান অতিথি মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি তার বক্তব্যে বলেন, ‘করোনাকালিন সময়ে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা সম্মুখযোদ্ধা বা ফ্রন্টলাইনার হিসেবে যেভাবে কাজ করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না।’তিনি আরও বলেন যে, আমাদের যুব সমাজকে সম্পদে পরিনত করার যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, ব্যক্তিগতভাকে তিনি নিজেও স্বেচ্ছাসেবার মাধ্যমে নিজেকে গড়ে তুলেছিলেন, আমি মনে করি রেড ক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবকরা সেভাবেই নিজেদের সম্পদে পরিনত করে দেশের জন্য কাজ করে যাবে।

 

সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব, বলেন,‘ দুদিনের এই সম্মেলনে স্বেচ্ছাসেবকরা যে পরিশ্রম করেছে ও যেসব নীতিমালা সংস্কার করা হচ্ছে তা মানবতার কল্যানে আরও বেশি ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।’

 

অনুষ্ঠানে ডিজিটাল ইনোভেশন প্রতিযোগিতায় সেরা তিন জেলার যুব প্রধানের হাতে ডিজিটাল ইনোভেশন এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

 

সম্মেলনের সমাপণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটিজ(আইএফআরসি) এর হেড অব ডেলিগেশন সঞ্জীব কাফলে, আমেরিকান রেড ক্রস এর কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ আচালা নাভরতনে, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, রেড ক্রিসেন্ট সোসাইটির ৬৪ টি জেলা ও ৪ টি সিটি ইউনিট এর ৬৮ জন যুব প্রধান, জাতীয় সদর দপ্তরে দায়িত্বরত যুব প্রধানরা, সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ছাড়াও সোসাইটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।